দক্ষিণ এশিয়া

তত্ত্বাবধায়ক সরকার প্রধান হিসেবে গুলজারের নাম প্রস্তাব ইমরানের

ঢাকা, ০৪ এপ্রিল – তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে পাকিস্তানের সাবেক প্রধান বিচারপতি গুলজার আহমেদের নাম প্রস্তাব করেছেন বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার (৪ এপ্রিল) পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, দলের কেন্দ্রীয় কমিটির অনুমোদন সাপেক্ষে এই সিদ্ধান্ত নিয়েছেন ইমরান। খবর ডনের।

প্রেসিডেন্ট আরিফ আলভির কাছে পাঠানো চিঠিতে পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেছেন, আমি তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগের জন্য পাকিস্তানের সাবেক প্রধান বিচারপতি (অব.) গুলজার আহমেদের নাম প্রস্তাব করছি।

এর আগে, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগের জন্য পরামর্শ চেয়ে ইমরান খান ও সংসদের বিরোধী দলীয় নেতা শাহবাজ শরিফের কাছে চিঠি দেন পাকিস্তানের প্রেসিডেন্ট। সংসদ ভেঙে দেওয়ার পরপরই দেশটিতে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। এরই অংশ হিসেবে প্রেসিডেন্ট বর্তমান প্রধানমন্ত্রী ও সংসদের বিরোধী নেতার কাছে চিঠি দিয়েছেন।

যদি কোনোভাবে এ দুই নেতা তিনদিনের মধ্যে একজনের নাম দিতে ব্যর্থ হন তাহলে তারা সংসদীয় কমিটির কাছে দুটি করে নাম পাঠাবেন। পাকিস্তানের সংবিধানের ২২৪ অনুচ্ছেদ অনুযায়ী, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত সর্বোচ্চ দুই সপ্তাহ প্রধানমন্ত্রী হিসেবে বহাল থাকতে পারবেন ইমরান খান।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৪ এপ্রিল

Back to top button