ক্রিকেট

নারী বিশ্বকাপের সেরা একাদশে সালমা খাতুন

ঢাকা, ০৪ এপ্রিল – আইসিসির নারী ক্রিকেট বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সালমা খাতুন। ২০২২ বিশ্বকাপের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়দের নিয়ে এই একাদশ সাজানো হয়েছে, যে দলের অধিনায়ক করা হয়েছে অস্ট্রেলিয়াকে এবার শিরোপা জেতানো ম্যাগ লেনিংকে।

এই দলটি বেছে নিয়েছে আইসিসির প্যানেল। যার প্রধান ছিলেন ক্রিস তেতলি। তার সঙ্গে প্যানেলে সদস্য হিসেবে ছিলেন ধারাভাষ্যকার লিসা স্টেলেকার, নাসের হোসেইন ও নাতালি গার্মানোস এবং সাংবাদিক অলোক গুপ্তা ও ক্রিস্টি হাভিল।

টুর্নামেন্টসেরা অ্যালিসা হিলিসহ দলে জায়গা পেয়েছেন বিশ্বজয়ী অস্ট্রেলিয়ার চারজন ক্রিকেটার। উইকেটরক্ষক এই ব্যাটার ফাইনালে ১৭০ রানের ইনিংসসহ নকআউটে দুটি সেঞ্চুরি হাঁকান।

লেনিংয়ের সহ-অধিনায়ক হিসেবে রাখা হয়েছে তারই স্বদেশি রেচেল হেনেসকে। তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন (৪৯৭)। অস্ট্রেলিয়ার আরেকজন হলেন বেথ মুনি।

একাদশে আছেন দক্ষিণ আফ্রিকার তিনজন-লরা উলভার্ট, মারিজান ক্যাপ এবং শাবনিম ইসমাইল। ইংল্যান্ড থেকে আছেন দুইজন-নেট স্কাইভার এবং শপি এক্সলেসটন। আছেন ওয়েস্ট ইন্ডিজের একজন- হেইলি ম্যাথিউজ।

সুযোগ পাননি ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের কেউ। বাংলাদেশ থেকে একাদশে জায়গা পাওয়া একমাত্র প্রতিনিধি সালমা খাতুন। অফস্পিনিং এই অলরাউন্ডার টুর্নামেন্টে ১০ উইকেট শিকার করেছেন।

আইসিসির বিশ্বকাপ সেরা একাদশ
লরা উলভার্ট (দক্ষিণ আফ্রিকা)
অ্যালিসা হিলি (উইকেটরক্ষক) (অস্ট্রেলিয়া)
ম্যাগ লেনিং (অধিনায়ক) (অস্ট্রেলিয়া)
রেচেল হেনেস (অস্ট্রেলিয়া)
নেট স্কাইভার (ইংল্যান্ড)
বেথ মুনি (অস্ট্রেলিয়া)
হেইলে ম্যাথিউজ (ওয়েস্ট ইন্ডিজ)
মারিজান ক্যাপ (দক্ষিণ আফ্রিকা)
শপি এক্সলেসটন (ইংল্যান্ড)
শাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা)
সালমা খাতুন (বাংলাদেশ)

১২তম সদস্য : চার্লি ডিন (ইংল্যান্ড)

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৪ এপ্রিল

Back to top button