জাতীয়

ইসির প্রথম কমিশন সভা মঙ্গলবার

ঢাকা, ০৪ এপ্রিল – কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নতুন কমিশনের প্রথম কমিশন সভা মঙ্গলবার। নির্বাচন কমিশন সচিবালয়ের সংস্থাপন শাখার উপসচিব মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত কমিশন সভার নোটিশ থেকে এ তথ্য জানা গেছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, মঙ্গলবার বেলা ১১টায় আউয়াল কমিশন প্রথম সভায় ছয়টি বিষয় নিয়ে আলোচনা করবে। আলোচনার এজেন্ডার মধ্যে রয়েছে- কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন, পৌরসভা সাধারণ নির্বাচন, ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অন্যান্য নির্বাচন ও উপনির্বাচন, বীর মুক্তিযোদ্ধা খচিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র এবং বিবিধ বিষয়ে আলোচনা করবে আউয়াল কমিশন।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, কাজী হাবিবুল আউয়াল কমিশনের প্রথম সভায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মানে ‘বীর মুক্তিযোদ্ধা’ সংবলিত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেয়ার বিষয়ে আলোচনা করা হবে। কে এম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি) বিদায় নেয়ার আগের দিন হোটেল সোনারগাঁওয়ে ঘটা করে অনুষ্ঠানের মাধ্যমে ৬৮ জন বীর মুক্তিযোদ্ধার হাতে এই কার্ড তুলে দেয়। বাকিদের এই কার্ড দেয়া হবে কি হবে না এই বিষয়ে হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নতুন কমিশন সিদ্ধান্ত নেবেন।

ইসি কর্মকর্তারা জানান, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়কে না জানিয়েই এই ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত স্মার্টকার্ড বিতরণ করেছে বিদায়ী হুদা কমিশন। এমন কি মন্ত্রণালয়ের কাছে বীর মুক্তিযোদ্ধাদের তালিকাও নেয়নি তারা। অনলাইন থেকে তালিকা নিয়ে এই কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করে গেছেন কে এম নূরুল হুদা কমিশন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৪ এপ্রিল

Back to top button