ফুটবল

রোনালদোকে ছাড়া খেলতে নেমে হোঁচট খেলো ম্যানইউ

ঘরের মাঠে লেস্টার সিটির বিপক্ষে ম্যাচ। লেস্টার কিন্তু সহজ দল নয়। কঠিন প্রতিপক্ষ। এমন একটি দলের বিপক্ষে খেলতে নামার সময় ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকাকে ছাড়া খেলতে নেমে প্রথমে পিছিয়ে পড়েছিল ম্যানইউ। এরপর একটি গোল দিয়ে সমতায় ফিরলেও ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়ে মাঠ ছাড়তে হয়েছে রেড ডেভিলদের।

৬৩ মিনিটে কেলেচি ইহেনাচোর গোলে লেস্টার সিটি এগিয়ে যাওয়ার পর ৬৬ মিনিটে সমতা টানেন ফ্রেড। এটা ছিল প্রিমিয়ার লিগে ফ্রেডের ১০০তম ম্যাচ। ওল্ড ট্রাফোর্ডে দুর্দান্ত খেলেছে লেস্টার। ম্যানইউর সঙ্গে সমান তালে লড়ে শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছেড়েছে তারা।

এ ম্যাচে শুধুমাত্র ক্রিশ্চিয়ানো রোনালদোই না, ছিলেন না ম্যানইউর আরেক বড় তারকা এডিনসন কাভানি। যে কারণে ম্যানইউর আক্রমণ ভাগেও দেখা গেলো ফিনিশিংয়ের অভাব। ম্যানইউর পক্ষ থেকে বলা হচ্ছে, ফ্লু-এর মত উপসর্গ থাকার কারণে স্কোয়াডে রাখা যায়নি রোনালদোকে।

এই ড্রয়ের পর ৩০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। এতে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্ন শেষ হওয়ার পথে রেড ডেভিলরা। ২৮ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে লেস্টার সিটি।

পুরো ম্যাচে ৫৪ ভাগ বলের দখল ছিল ম্যানইউর। ১১টি শট নিয়ে যার লক্ষ্যে রাখে ৫টি। ৪৬ ভাগ বলের দখল ছিল লেস্টারের পায়ে। ১১টি শট নিয়ে মাত্র ৩টি লক্ষ্যে রাখতে সক্ষম হয় তারা।

৭৯ মিনিটে লেস্টার সিটি একটি গোল করে বসেছিল। ম্যাডিসন বটম কর্নার থেকে বল জড়িয়ে দেন ম্যানইউর জালে। কিন্তু ভিএআর চেক করে রেফারি সিদ্ধান্ত দেন গোল করার আগে ইহেনাচো একটি ফাউল করেছিলেন। যে কারণে গোলটি বাতিল করে দেন রেফারি।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৩ এপ্রিল

Back to top button