নারায়নগঞ্জ

কেমিক্যাল কারখানায় দগ্ধ আরও দুজনের মৃত্যু

 

নারায়ণগঞ্জ, ০২ এপ্রিল – নারায়ণগঞ্জের রূপগঞ্জের লিলি কেমিক্যাল কারখানায় অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আরও দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন- মো. সজীব (৩০) ও মো. বাইজিদ (২৯)।

শনিবার (২ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৫০ মিনিট থেকে ৭টার মধ্যে ১০ মিনিটের ব্যবধানে তাদের মৃত্যু হয়।

রাতে ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন তাদের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে মো. সজীব মারা যান। তার শরীরের ৫০ শতাংশ দগ্ধ ছিল। এর ১০ মিনিট পর ৭টার দিকে মারা যান মো. বাইজিদ। তার শরীরের ৭৫ শতাংশ দগ্ধ ছিল।

ডা. আইউব হোসেন বলেন, লিলি কেমিক্যাল কারখানায় আগুনের ঘটনায় দগ্ধ ৯ জনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল। তার মধ্যে চারজন মারা গেছেন। বর্তমানে পাঁচজন চিকিৎসাধীন। তাদের প্রত্যেকের আবস্থা আশঙ্কাজনক।

এর আগে শনিবার ভোর সাড়ে চারটার দিকে মো. মুজাহিদ শাহ (২৩) নামে একজন মারা যান। তার শরীরে ৮৫ শতাংশ দগ্ধ ছিল। তারও আগে মো. আকালু (৩৫) নামে আরও একজন মারা যান।

গত ২৯ মার্চ রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জের লিলি কেমিক্যাল কারখানায় এ দুর্ঘটনা ঘটে। দগ্ধ অবস্থায় ৯ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় জানানো হয়েছে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০২ এপ্রিল ২০২২

Back to top button