ক্রিকেট

সাকিবের ৫ উইকেট, বিহারির সেঞ্চুরিতে আবাহনীর হ্যাটট্রিক

ঢাকা, ০২ এপ্রিল – বল হাতে আগুন ঝরালেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। পরে ব্যাটিংয়ে দায়িত্ব নিয়ে সেঞ্চুরি হাঁকালেন ভারতীয় হানুমা বিহারি। এ দুজনের উজ্জ্বল পারফরম্যান্সে ঢাকা প্রিমিয়ার লিগে জয়ের হ্যাটট্রিক করে ফেলেছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

বিকেএসপির চার নম্বর মাঠে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে আবাহনী। সাকিবের ৫ উইকেটের সুবাদে আগে ব্যাট করা ব্রাদার্স অলআউট হয়েছে মাত্র ২১৯ রানে। পরে হানুমার সেঞ্চুরিতে ৬৭ বল আগেই শেষ হয়ে গেছে ম্যাচ।

রান তাড়া করতে নেমে ১০ ওভারের মধ্যে মাত্র ৩১ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল আবাহনী। জাকের আলি অনিক ৪, নাইম শেখ ৮ ও তৌহিদ হৃদয় সাজঘরে ফেরেন ৬ রান করে। এরপর অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ও হানুমা এগিয়ে নেন দলকে।

এ দুজনের চতুর্থ উইকেট জুটিতে আসে ২০ ওভারে ১২০ রান। লিস্ট এ ক্যারিয়ারের ২৪তম হাফসেঞ্চুরিতে ৬৩ বলে ৫৯ রান করে আউট হন আবাহনী অধিনায়ক। যেখানে ছিল ৫ চার ও ৩টি ছয়ের মার।

মোসাদ্দেক ফিরলেও রণে ক্ষান্ত দেননি হানুমা বিহারি। আফিফ হোসেন ধ্রুবর সঙ্গে ৭০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান তিনি। শেষ পর্যন্ত ১১৫ বলে ১২২ রান করেন হানুমা। আফিফের ব্যাট থেকে আসে ২৪ রান।

এর আগে ব্রাদার্সকে গুটিয়ে দেওয়ার পথে ক্যারিয়ার সেরা বোলিং করেন তানজিম সাকিব। তিনি ৫৫ রান খরচায় নেন ৫টি উইকেট। এছাড়া সাইফউদ্দিন ও তানভির ইসলামের শিকার ২টি করে উইকেট। ব্রাদার্সের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন মিনহাজুল আবেদিন সাব্বির।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০২ এপ্রিল

Back to top button