হলিউড

অভিনয় থেকে অবসর নিচ্ছেন জিম ক্যারি

অভিনয় থেকে অবসর নিচ্ছেন কানাডিয়ান-আমেরিকান অভিনেতা জিম ক্যারি। একসেস হলিউডকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন জনপ্রিয় এই কমেডিয়ান।

চার দশকের বেশি সময় ধরে অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত ছিলেন জিম ক্যারি। তবে ৬০ বছর বয়সি অভিনেতা এবার থামতে চান। ‘সোনিক দ্য হেজহগ টু’ সিনেমাটিই হবে পর্দায় তার শেষ উপস্থিতি। আগামী শুক্রবার মুক্তি পাবে এটি।

জিম ক্যারি বলেন, ‘আমি অবসর নিচ্ছি। এ বিষয়ে কোনো মজা করছি না।’

অনেকেই অবসরের পর আবারো রুপালি জগতে ফিরে আসেন। এই অভিনেতার তেমন কোনো পরিকল্পনা রয়েছে কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এটি সময়ের ওপর নির্ভর করবে। যদি কোনো দেবদূত স্বর্ণের কালি দিয়ে চিত্রনাট্য লেখেন এবং আমাকে বলা হয় এটি মানব কল্যাণে খুবই গুরুত্বপূর্ণ, আমি হয়তো তখন আবার ফিরতে পারি। কিন্তু এখন বিরতি নিচ্ছি।’

অভিনয় থেকে বিদায় নিলেও শিল্পের সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখবেন জিম ক্যারি। ছবি আঁকার বিষয়ে তার শখ রয়েছে। অবসরের পর সেদিকেই বেশি মনোযোগ দিতে চান।

৫০টির বেশি সিনেমা ও ২০টি টিভি শো করা এই অভিনেতা বলেন, ‘আমি নিরিবিলি জীবন পছন্দ করি। ক্যানভাসে ছবি আঁকতে, ধর্মীয় বিষয়ে চর্চা সত্যিই আমার পছন্দ। অনেক তারকাই হয়তো কথাটি বলতে পারেন না। কিন্তু আমার মনে হয়— যথেষ্ট আছে, যথেষ্ট করেছি, যথেষ্ট হয়েছে।’

জিম ক্যারি অভিনীত সাড়া জাগানো সিনেমাগুলোর মধ্যে রয়েছে— ‘ডাম্ব অ্যান্ড ডাম্বার’, ‘ব্রুস অলমাইটি’, ‘দ্য মাস্ক’, ‘দ্য ট্রুম্যান শো’ ইত্যাদি।

এম এস, ০২ এপ্রিল

Back to top button