ক্রিকেট

রাসেল ঝড়ে উড়ে গেল পাঞ্জাব

মুম্বাই, ০২ এপ্রিল – হারপ্রিত ব্রারকে মিডউইকেট দিয়ে ৯০ মিটার ছক্কায় উড়িয়ে ডানা মেললেন। এরপর কেবল একের পর এক বল আছড়ে ফেললেন গ্যালারিতে। কলকাতা নাইট রাইডার্স অলরাউন্ডার আন্দ্রে রাসেলের এই ঝড়ে উড়ে গেল পাঞ্জাব কিংস।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুক্রবার (১ এপ্রিল) দেখা মিলল রাসেলের বিস্ফোরক রূপ। পাঞ্জাবের বোলারদের এদিক-ওদিক উড়িয়ে অপরাজিত থাকেন তিনি ৭০ রানে। আর এই রান করতে তিনি বল খেলেছেন মাত্র ৩১টি।

এর আগে কলকাতা নাইট রাইডার্সের উমেশ যাদবের দুর্দান্ত বোলিংয়ে ১৩৭ রানে গুঁড়িয়ে যায় পাঞ্জাবের ব্যাটিং লাইনআপ। চার ওভার বোলিং করে এক মেডিনসহ ৪ উইকেট তুলে নেন এই পেসার।

১৩৭ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে শুরুতেই হোচট খাই কলকাতা। দলীয় ১৪ রানে অজিঙ্কা রাহানের উইকেট হারায় দলটি। ৫১ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা শঙ্কায় পড়ে যায় কলকাতা। এরপর ব্যাটিংয়ে এসে দলের হাল ধরেন রাসেল। তার ঝড়ো ইনিংসে ৩৩ বল বাকি থাকতে দল পৌঁছে যায় জয়ের বন্দরে। ছয় উইকেট হাতে রেখে এবারের আইপিএল-এ নিজেদের দ্বিতীয় জয় তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স।

শ্রেয়াস আইয়ার ও নিতিশ রানা আউট হওয়ার পর উইকেটে যান রাসেল। শুরুতে একটু সময় নেন তিনি। পরে হারপ্রিতকে দুই ছক্কা মেরে শুরু করেন নিজের ব্যাটিং তান্ডব। এরপর থেকে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন রাসেল। ঝড় বইয়ে দেন তার স্বদেশী অলরাউন্ডার ওডিন স্মিথের ওপর। গতিময় এই পেসারকে এক ওভারে চার ছক্কার সঙ্গে মারেন এক চার। পরে আর্শদিপ সিংকে চার মেরে ২৬ বলে পঞ্চাশ স্পর্শ করেন রাসেল। আইপিএলে এটি তার ১০তম ফিফটি।

১৫তম ওভারে ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোনকে দুই ছক্কা মেরে রাসেল দলের জয় নিশ্চিত করেন।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০২ এপ্রিল

Back to top button