ক্রিকেট

খালেদের চারে প্রোটিয়ারা থামল ৩৬৭ রানে

ডারবান, ০১ এপ্রিল – ডারবান টেস্টের দ্বিতীয় দিনের খেলায় বল হাতে দ্যুতি ছড়ান বাংলাদেশি পেসার খালেদ আহমেদ। একাই তুলে নেন প্রোটিয়াদের চারটি উইকেট। তাতে ৩৬৭ রানেই অলআউট হয়েছে স্বাগতিকরা। ফলে কিছুক্ষণের মধ্যেই নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামছে সফররত বাংলাদেশ।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ছিল সমানে সমান। এদিন ব্যাট হাতে ৪ উইকেট হারিয়ে ২৩৩ রান তুলে স্বাগতিকরা। দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার টেম্বা বাভুমা এবং কাইল ভেরাইনে।

তবে ব্যাট হাতে দিনের শুরুটা ভালো হলো না প্রোটিয়াদের। দ্বিতীয় দিনে ব্যক্তিগত ইনিংসে মাত্র ১ রান যোগ করতে পেরেছেন ভেরাইনে। টাইগার পেসার খালেদ আহমেদের বলে এলবিডব্লিউ হওয়ার আগে করেছেন ২৮ রান। একই ওভারের পরেই বলে উইয়ান মুল্ডারকে প্যাভিলিয়নে ফেরত পাঠান তিনি।

এরপর সপ্তম উইকেট জুটিতে কেশব মাহারাজকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়িয়ে নিচ্ছেন দলের অভিজ্ঞ ব্যাটার টেম্বা বাভুমা। নিজেও এগোচ্ছিলেন সেঞ্চুরির পথেই। কিন্তু তাকে নার্ভাস নাইনটিতে সাজঘরে ফেরান মেহেদি হাসান মিরাজ। আউট হওয়ার পূর্বে করেন ৯৩ রান। পরের ওভারেই ১৯ রানে মাহারাজকে আউট করেন ইবাদত।

নবম উইকেটে লিজার্ড উইলিয়াস এবং সিমোন হার্মার মিলে দলীয় স্কোরে কিছু রান যোগ করেন। ১২ রানে আউট হন ডুয়ান্নে ওলিভার। আর ৩৮ রানে অপরাজিত থাকেন সিমোন হার্মার।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন খালেদ আহমেদ। এছাড়া মেহেদি হাসান মিরাজ তিনটি এবং ইবাদত হোসেন দুটি করে উইকেট পেয়েছেন।

সূত্র : ঢাকাটাইমস
এম এস, ০১ এপ্রিল

Back to top button