দক্ষিণ এশিয়া

‘হত্যার হুমকির’ মধ্যে বাড়ানো হলো ইমরান খানের নিরাপত্তা

ইসলামাবাদ, ০১ এপ্রিল – ‘হত্যার হুমকি’র মধ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নিরাপত্তা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন দেশটির তথ্য ও সম্প্রচারমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ এ তথ্য জানায়।

শুক্রবার এক টুইটে ফাওয়াদ বলেন, নিরাপত্তা সংস্থাগুলোও জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার একটি পরিকল্পনা সামনে এসেছে। এ প্রতিবেদন পাওয়ার পর সরকারের সিদ্ধান্ত অনুযায়ী প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এর আগে পিটিআই নেতা ফয়সাল ভাওদাও দাবি করেছিলেন, প্রধানমন্ত্রী ইমরান খানের জীবন হুমকির মধ্যে রয়েছে এবং তার জীবন নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে।

পাকিস্তানের এ রাজনৈতিক সংকটের সূত্রপাত ঘটেছে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ঘিরে। সরকারের বিরুদ্ধে অর্থনৈতিক অনিয়মের অভিযোগ এনে ৮ মার্চ পাকিস্তানের সংবিধানের ৫৪ ধারায় বিরোধী দলগুলোর প্রতিনিধিরা অনাস্থা ভোটের জন্য ন্যাশনাল অ্যাসেমব্লি সেক্রেটারিয়েটে প্রস্তাব জমা দেন।

২৫ শতাংশ সদস্যের সই করা প্রস্তাব স্পিকার আসাদ কায়সারকে দেওয়ায় তিনি ২৫ মার্চ পার্লামেন্টের অধিবেশন আহ্বান করেন। এদিন অধিবেশন শুরুর পরপরই ২৮ মার্চ পর্যন্ত সভা স্থগিত করেন স্পিকার। এদিন অধিবেশন শুরু হলে ন্যাশনাল অ্যাসেমব্লি সদস্য ও বিরোধী দল পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএল-এন) নেতা শাহবাজ শরিফ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপন করেন। এর ঘণ্টাখানেক পরই আবার অধিবেশন স্থগিত করা হয়।

সূত্র: সমকাল
এম ইউ/০১ এপ্রিল ২০২২

Back to top button