বলিউড

‘আইটেম গানের কথা শুনলেই মরে যেতে ইচ্ছা করে’

মুম্বাই, ০১ এপ্রিল – বলিউড তারকা জন আব্রাহামের সিনেমা মানে অন্তত একটি সুপারহিট ‘আইটেম গান’ থাকবেই। বেশিরভাগ আইটেম গানে দেখা যায় বলি-অভিনেত্রী নোরা ফাতেহিকে।

আইটেম গান দেখে দর্শকরা আনন্দ পেলেও ভিন্ন কথা বলছেন জন আব্রাহাম। তিনি জানিয়েছেন, যখন ছবির প্রযোজকদের নির্দেশ কিংবা অনুরোধে তার ছবিতে কোনো আইটেম গান রাখতে হয়, সেই সময়ে রীতিমতো কষ্ট হয় তার। বিষয়টি তার কাছে অত্যন্ত যন্ত্রণার।

প্রধানত, কোনো ছবির প্রতি দর্শকদের আগ্রহ ও উত্তেজনার পারদ ছড়ানোর উদ্দেশ্যে তাতে স্পেশ্যাল কোনো ড্যান্স রাখা হয়।

সাধারণত, কোনো লাস্যময়ী অভিনেত্রীই থাকেন এ সব ডান্সের পুরোভাগে। সিনেমার গল্পের সঙ্গে এ আইটেম গানের তেমন কোনো গুরুত্বপূর্ণ যোগসূত্র থাকে না বললেই চলে। কারিনা কাপুর থেকে শুরু করে ক্যাটরিনা কাইফসহ বলিউডের প্রথম সারির নায়িকারা এ আইটেম গানের সুবাদে বিভিন্ন ছবিতে হাজির হয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্ৰতি এক সাক্ষাৎকারে জন দাবি করেছেন তার ছবিতে ‘আইটেম গান’ রাখার একেবারেই বিপক্ষে থাকেন তিনি।

ট্রাইড এন্ড রিফিউজ প্রডেকশনে দেওয়া এক ভিডিও সাক্ষাৎকারে জন বলেন, ‘আমার বেশ কিছু ছবিতে দুরন্ত গান যেমন রয়েছে, আবার জঘন্য গানও আছে। তবে আমার কাছে সব থেকে যন্ত্রণার মুহূর্ত সেটি, যখন আমাকে বলা হয় ছবিতে কোনো ‘আইটেম গান’ রাখতেই হবে।

তিনি আরও বলেন, বিশ্বাস করুন- এতটাই খারাপ লাগে যে একেবারে মরে যেতে ইচ্ছা করে! সহজ কথায়, মন ভেঙে যায় আমার।

এর পর সেই কথার জের টেনে প্রশ্নকর্তা যখন জনকে বলেন, ছবির বিভিন্ন আইটেম গানে আপনার পারফরম্যান্সের সময় সেই যন্ত্রণা তো রীতিমতো ফুটে বেরোয় আপনার মুখ-চোখে।

জন বলেন, একেবারে ঠিক বলেছেন।

সম্প্রতি জন আব্রাহাম অভিনীত ‘সত্যমেব জয়তে’, ‘সত্যমেব জয়তে ২’, ‘রকি হ্যান্ডসাম’, ‘বাটলা হাউস’-এর মতো একাধিক ছবিতে রয়েছে সুপারহিট সব ‘আইটেম গান’। আর সেসব ‘আইটেম গান’-এর মুখ হয়ে দর্শকদের সামনে হাজির হয়েছেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি।

এম এস, ০১ এপ্রিল

Back to top button