ফুটবল

ন্যু ক্যাম্পে ইতিহাস, স্মরণীয় করে রাখলো বার্সার নারীরা

যদি বলা হয়, নারী ফুটবলে এই মুহূর্তে বিশ্বের সেরা ক্লাব কোনটি। সম্ভবত সবাই একশব্দে বার্সেলোনার নামটাই উচ্চারণ করবে। গতবছরও তারাই সেরা ছিল। এবছরও সেই পথেই হাটছে আলেক্সিয়া পুটেলাসের নেতৃত্বাধীন দলটি। গতরাতে (৩০ মার্চ) নতুন এক ইতিহাসের সাক্ষী হলো বার্সেলোনা নারী ফুটবল দল।

ন্যু ক্যাম্পে চ্যাম্পিয়নস লিগের ফিরতি লেগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৫-২ গোলের ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। এদিন মাঠে মোট ৯১ হাজার ৫৩৩ জন দর্শক উপস্থিতি গণণা করা হয়েছে। যা নারীদের সব ধরনের ফুটবল মিলিয়ে এক ম্যাচে সর্বোচ্চ সংখ্যক দর্শক উপস্থিতি।

তাইতো ম্যাচশেষে এ ঘটনাকে জাদুকরি বলে বর্ণনা করেছেন আলেক্সিয়া পুটেলাস। তিনি বলেন, ‘আমি বাকরুদ্ধ, এটা সত্যিই জাদুকরি। খেলা শেষেও যেন সমর্থকেরা বাড়ি যেতে চাচ্ছিল না। উদ্‌যাপনের সময় সমর্থক আর আমাদের সম্পর্কটা টের পেয়েছি।’

এর আগে ২০১৯ সালের মার্চে মেয়েদের ক্লাব ফুটবলে কোনো ম্যাচে সর্বোচ্চ দর্শক উপস্থিতি ছিল ৬০ হাজার ৭৩৯ জন। ওয়ান্দা মেত্রোপলিতানোতে অনুষ্ঠিত ম্যাচটি খেলেছিল আতলেতিকো মাদ্রিদ ও বার্সেলোনা। আর আন্তর্জাতিক নারী ফুটবলে সর্বোচ্চ দর্শক উপস্থিতি ছিল ৯০ হাজার ১৮৫। ১৯৯৯ সালে যুক্তরাষ্ট্রের রোজবোল স্টেডিয়ামে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালে এ ঘটনা ঘটেছিল।

সূত্র : ইত্তেফাক
এম এস, ৩১ মার্চ

Back to top button