ক্রিকেট

এবার প্রোটিয়া শিবিরে এবাদতের আঘাত

ডারবান, ৩১ মার্চ – খালেদ আহমেদ ও মেহেদি হাসান মিরাজ দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার ডিন এলগার ও সেরাল উইকিকে সাজঘরের পথ ধরানোর পর এবার প্রোটিয়া শিবিরে আঘাত হেনেছেন এবাদতের হোসেন।তিনি রিকলটনকে আউট করেন। ফলে দলীয় ১৮০ রানে তৃতীয় উইকেট হারায় স্বাগতিকরা।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ডারবান টেস্টে টস হেরে দারুণ শুরু করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনীতে ১১৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের আভাস দেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। তাকে সঙ্গ দেন সারেল এরউইয়া। এরপর মাত্র ৪ রানের ব্যবধানে এলগার ও সারেল এরউইয়াকে সাজঘরে ফিরিয়ে প্রোটিয়াদের লাগাম টেনে ধরেন খালেদ আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে আউট করেন খালেদ আহমেদ। তার বাউন্সারে উইকেটকিপার লিটন দাসের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন এলগার। তার আগে ১০১ বল খেলে ১১টি বাউন্ডারির সাহায্যে ৬৭ রান করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক।

এলগার আউট হওয়ার ঠিক পরের ওভারেই অন্য ওপেনার সারেল এরউইয়াকে সাজঘরে ফেরান মেহেদি হাসান মিরাজ। তার স্পিনে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে ফেরেন সারেল। সাজঘরের পথ ধরার আগে ১০২ বল খেলে ৬টি চারের সাহায্যে ৪১ রান করার সুযোগ পান ক্যারিয়ারে তৃতীয় টেস্ট খেলতে নামা এ প্রোটিয়া তারকা।

এরপর মিরাজের দুর্দান্ত থ্রোয়ে স্টাম্প ভেঙে যায় কিগান পিটারসেনের। ৩৬ বল খেলে ১৯ রানে রানআউট হয়ে ফেরেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেটে ২১২ রান।

সূত্র : আরটিভি
এম এস, ৩১ মার্চ

Back to top button