জাতীয়

শারীরিক চ্যালেঞ্জের সম্মুখীন শিশুরা বোঝা নয়: প্রধানমন্ত্রী

ঢাকা, ৩১ মার্চ – শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন শিশু বা মানুষরা সমাজ থেকে বিচ্ছিন্ন নয়, তারা এই সমাজেরই অংশ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন মানুষরা তাদের কর্মক্ষমতা দিয়ে সমাজকে সমৃদ্ধ করতে পারে। এসব শিশু ও মানুষ আমাদের বোঝা নয়। তাদের নিয়ে আমরা গর্ব করতে পারি। আমরা মনে করি তারা আমাদেরই একজন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) কক্সবাজারের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু চার জাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্ট- ২০২২’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এ অনুষ্ঠানে যোগ দেন।

ফাইনাল ম্যাচে, স্বাগতিক বাংলাদেশ ভারতকে নয় ইউকেটে পরাজিত করে। প্রধানমন্ত্রী চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের প্রত্যেক খেলোয়াড়কে পাঁচ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দেন।

শেখ হাসিনা বলেন, শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীনরা এই সমাজেরই অংশ। তারা এই রাষ্ট্রেরই সন্তান। আমাদের তাদের সব ধরনের সহযোগিতা দিতে হবে এবং সকলের এটা মনে রাখা উচিত, তারা আমাদেরই সন্তান।

এ ছাড়া তিনি দেশে শারীরিকভাবে চ্যালেঞ্জের সম্মুখীন মানুষ ও শিশুদের জন্য ক্রীড়াসংশ্লিষ্ট ১০ কোটি টাকার একটি তহবিল গঠন করা হবে বলেও ঘোষণা দেন। প্রধানমন্ত্রী বিজয়ী দলের সকল খেলোয়ার ও কর্মকর্তাকে অভিনন্দন জানান।

সূত্র : আরটিভি
এম এস, ৩১ মার্চ

Back to top button