ক্রিকেট

প্রথম সেশনে প্রোটিয়াদের ব্যাটিং দাপট

কেপটাউন, ৩১ মার্চ – উইকেটে ঘাস ও আদ্রতা থাকায় শুরুতে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইনআপে ধাক্কা দেওয়ার চিন্তায় টস জিতে বোলিং নিয়েছে বাংলাদেশ। কিন্তু শুরুতে উইকেটের সুবিধা নিতে পারলো না সফরকারীরা। ডারবান টেস্টে দাপুটে শুরু পেয়েছেন দুই প্রোটিয়া ওপেনার।

দক্ষিণ আফ্রিকা প্রথম সেশনের ২৫ ওভারে কোন উইকেট না হারিয়ে ৯৫ রানে ব্যাট করছে। ওপেনার ও অধিনায়ক ডিন এলগার ৭৬ বলে ১০ চারে ৬০ রান করে খেলছেন। তার সঙ্গী সারেল আরউই করেছেন ৩২ রান।

বাংলাদেশ ডারবান টেস্টে ওপেনার তামিম ইকবালকে দলে পায়নি। তিনি পেটের অসুখে ভুগছেন। পেটে ব্যথার সঙ্গে আছে ডায়রিয়া। অন্যদিকে বাঁ-হাতি পেসার শরিফুল ইসলামকে রাখা হয়নি একাদশে। টানা খেলার তিনি ক্লান্ত এবং তার ছোট খাটো ইনজুরি আছে বলে বিসিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে তিন পেসার ও এক স্পিনার নিয়ে খেলছে। মূল বোলিং আক্রমণে নেই কোন বাঁ-হাতি। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা দুই স্পিনার ও তিন পেসার নিয়ে খেলছে।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), ইয়াসির রাব্বি, মেহেদি মিরাজ, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকার একাদশ: ডিন এলগার, সারেল আরউই, কিগান পিটারসন, রায়ান রিকিলটন, টেম্বা বাভুমা, কাইল ভারাইনে (উইকেটরক্ষক), ওয়ান মুলদার, সিমন হারমার, কেশব মহারাজ, ডুয়াইনি অলিভিয়ের, লিজার্ড উইলিয়ামস।

সূত্র: সমকাল
এম ইউ/৩১ মার্চ ২০২২

Back to top button