ক্রিকেট

পেটের পীড়ায় ফেরা হলো না তামিমের, নেই শরিফুলও

ডারবান, ৩১ মার্চ – সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে ৮৭ রানের এক ঝকঝকে ইনিংস খেলেছিলেন তামিম ইকবাল। তার কাছে টেস্ট সিরিজেও বড় প্রত্যাশা ছিল বাংলাদেশ দলের। কিন্তু পেটের পীড়ার কারণে সিরিজের প্রথম টেস্টটি খেলতে পারছেন না তামিম।

ডারবানের কিংসমিডে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। আজ সকাল থেকে পেটের পীড়ার কারণে এই ম্যাচের একাদশে জায়গা হয়নি তামিমের। দলের ফিজিও বায়েজিদ ইসলাম জানিয়েছেন এ তথ্য।

তামিমের অনুপস্থিতিতে আরও একবার সুযোগ পেলেন সাদমান ইসলাম। এছাড়া সামান্য চোট থাকায় তরুণ বাঁহাতি শরিফুল ইসলামকেও নেওয়া হয়নি দলে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন এনে খেলতে নামছে বাংলাদেশ দল। তামিম ফিরতে পারলেও দলে ফিরেছেন মুশফিকুর রহিম।

সেই ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন নাইম শেখ, নুরুল হাসান সোহান ও শরিফুল ইসলাম। তাদের জায়গায় এলেন সাদমান ইসলাম, মুশফিকুর রহিম ও সৈয়দ খালেদ আহমেদ।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইয়াসির আলি রাব্বি, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ডিন এলগার (অধিনায়ক), সারেল এরউই, কেগার পিটারসেন, রায়ান রিকেলটন, টেম্বা বাভুমা, কাইল ভেরাইন (উইকেটরক্ষক), উইয়ান মাল্ডার, সাইমন হারমার, ডুয়াইন অলিভার, কেশভ মহারাজ ও লিজাড উইলিয়ামস।

সূত্র : জাগো নিউজ
এম এস, ৩১ মার্চ

Back to top button