ক্রিকেট

আইপিএলে আজ চ্যাম্পিয়ন চেন্নাইয়ের সামনে নবাগত লখনৌ

মুম্বাই, ৩১ মার্চ – আইপিএলের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরেছে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। নবাগত গুজরাট টাইটান্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ জিততে পারেনি আরেক নবাগত দল লখনৌ সুপার জায়ান্টসও।

আজ (বৃহস্পতিবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে সুপার কিংস ও সুপার জায়ান্টস। মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে দুই দল। টুর্নামেন্টের ইতিহাসে এবারই প্রথম মুখোমুখি হচ্ছে তারা।

গুজরাটের কাছে হার দিয়ে শুরু করা ম্যাচে লখনৌয়ের জন্য বড় পাওয়া ছিল দ্বিপক হুদা ও আয়ুশ বাদানির দুর্দান্ত ব্যাটিং এবং শ্রীলঙ্কান পেসার দুশমন্থ চামিরার আগুনঝরা বোলিং। তাই হারলেও ম্যাচ শেষে দলের অধিনায়ক লোকেশ রাহুল বলেছিলেন, এর চেয়ে ভালো শুরু হতে পারতো না।

অন্যদিকে কলকাতার বিপক্ষে দাঁড়াতেই পারেনি চেন্নাই। তবে ব্যাট হাতে শেষ দিকে ঝড় তুলে ফিফটি করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। পরে বোলিংয়ে নেমে ডোয়াইন ব্রাভো মাত্র ২০ রান খরচায় তিন ব্যাটারকে ফিরিয়ে হয়ে আইপিএল ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি।

এখন আসরের সপ্তম ও নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয়ের খোঁজে নামবে চেন্নাই-লখনৌ। এই ম্যাচেও তারা দলে পাচ্ছে না তারকা অলরাউন্ডার জেসন হোল্ডার। অন্যদিকে অস্ট্রেলিয়ান পেসার অ্যান্ড্রু টাইয়ের ব্যাপারে কোনো তথ্য জানায়নি দলটি।

চেন্নাইয়ের জন্য রয়েছে সুখবর। ভিসা জটিলতার কারণে প্রথম ম্যাচ খেলতে না পারলেও, এই ম্যাচ দিয়ে আইপিএল যাত্রা শুরু করতে চলেছেন দুর্দান্ত ফর্মে থাকা অফস্পিনিং অলরাউন্ডার মইন আলি। তাকে মিচেল স্যান্টনারের জায়গায় দলে দেখা যেতে পারে।

লখনৌয়ের সম্ভাব্য একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এভিন লুইস, মনিশ পান্ডে, দীপক হুদা, ক্রুনাল পান্ডিয়া, মহসিন খান/অ্যান্ড্রু টাই, আয়ুশ বাদোনি, দুশমন্থ চামিরা, রবি বিষ্ণুই ও আভেশ খান।

চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ: রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, রবিন উথাপ্পা, মইন আলি, আম্বাতি রাইডু. রবিন্দ্র জাদেজা (অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), শিভাম দুবে, ডোয়াইন ব্রাভো, অ্যাডাম মিলনে ও তুষার দেশপান্ডে।

সূত্র : আরটিভি
এন এইচ, ৩১ মার্চ

Back to top button