ঢালিউড

নিজ ক্যাম্পাসের নবীণবরণে শিরীন শিলা

ঢাকা, ৩১ মার্চ – রাজধানীর সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে কিছুদিন আগে মাস্টার্সে ফার্স্ট ক্লাশ ফার্স্ট পেয়ে উত্তীর্ণ হয়েছেন চিত্র নায়িকা শিরীন শিলা। মাস্টার্সে তার এই সাফল্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ভীষণ খুশী। কারণ সিনেমা’তে অভিনয়ের পাশাপাশি পড়াশোনাতেও শিলা’র ভালো ফলাফল, সবাইকে বিস্মিত করেছে।

সেই ইউনিভার্সিটিতেই গেল ২৯ মার্চ ছিল নবীণবরণ অনুষ্ঠান। ইউনিভার্সিটির পক্ষ থেকে নবীণ বরণ অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য এবং একটি নৃত্য পরিবেশন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়। শিলা তাতে সম্মতি জানান। ২৯ মার্চ বিকেলে সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের উন্মুক্ত প্রাঙ্গনে শিরীন শিলা গোলাম হোসেনের কোরিওগ্রাফিতে পারফর্ম্যান্স করেন।

নিজ ক্যাম্পাসে নবীণ বরণ অনুষ্ঠানে পারফর্ম করতে পেরে শিলা নিজেও ভীষণ উচ্ছসিত। এ প্রসঙ্গে শিরীন শিলা বলেন,‘ শুরুতেই আমি ইউনিভার্সিটি কর্তৃপক্ষের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ যারা আমাকে নবীণ বরণ অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য নিমন্ত্রণ করেছেন। এই ইউনিভার্সিটি থেকেই এর আগেও আমি অনার্সে প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছি। আমি আমার মায়ের স্বপ্ন পূরণ করতে পেরেছি এবং আমার কষ্ট স্বার্থক হয়েছে-এটাই আমার সবচেয়ে বড় আনন্দের। আমার কলেজের আগের প্রিন্সিপাল ফয়েজ স্যার, সমাজ কল্যাণ বিভাগের বর্তমান চেয়ারম্যান সালাম স্যার, জিয়া স্যার, হাবিবুল্লাহ বাহার কলেজের সাইফুল স্যার’সহ সকল শিক্ষকদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমি খুব সৌখিন একজন মানুষ। আমাকে দিয়ে চাকুরী হবে না। অভিনয়টাই করে যেতে চাই আজীবন। আর মাঝে মাঝে আমার প্রিয় ক্যাম্পাসের অনুষ্ঠানে এসে সময় কাটাব।’

চিত্রনায়িকা শিরিন শিলা অভিনীত এখন পর্যন্ত মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে ‘হিট ম্যান’, ‘ক্ষনিকের ভালোবাসা’, ‘মিয়া বিবি রাজি’, ‘মন জানেনা মনের ঠিকানা’, ‘বেগম জান’। এসব সিনেমাতে অভিনয়ের জন্য একজন নায়িকা হিসেবে স্বীকৃতিস্বরূপ তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক একাডেমি সম্মাননা’, ‘ঢাকা ললিতকলা একাডেমি সম্মাননা’, ‘হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড’, ‘স্টার অ্যাওয়ার্ড ২০২১’সহ আরো বেশকিছু সম্মাননায় ভ‚ষিত হয়েছেন। মুক্তির অপেক্ষায় আছে শিলা অভিনীত মনতাজুর রহমান আকবরের ‘ঘর ভাঙ্গা সংসার’, মির্জা সাখাওয়াৎ হোসেনের ‘বীরাঙ্গনা ৭১’, মেহেদী হাসানের ‘নদীর জলে শাপলা ভাসে’ সিনেমা। প্রকাশের অপেক্ষায় আছে মনতাজুর রহমান আকবরের ওয়েব সিরিজ ‘জিম্মি’।

এন এইচ, ৩১ মার্চ

Back to top button