জাতীয়

অনলাইন ডেলিভারির নামে প্রতারণা হচ্ছে: রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ, ৩১ মার্চ – রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ই-কমার্স বিশেষ করে অনলাইনে ব্যবসা-বাণিজ্য যেমন ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে, তেমনি অপব্যবহারও বাড়ছে। এ সুযোগে কিছু অসাধু ব্যক্তি ও প্রতারক চক্র অনলাইন ডেলিভারির নামে জনগণের সঙ্গে প্রতারণা করছে। এখানে সম্ভাবনা ও প্রতারণা দুটোই হাতে হাত ধরে চলে। কাজেই এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

বুধবার সন্ধ্যার পর কিশোরগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান পরবর্তী আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তৃতায় রাষ্ট্রপতি আরও বলেন, বাংলাদেশে বর্তমানে ডিজিটাল অর্থনীতি গড়ে উঠেছে। বিশ্বের প্রায় ৮০টিরও বেশি দেশে বাংলাদেশের তৈরি সফটওয়্যার ও আইটি সেবা রপ্তানি হচ্ছে। আইটিখাতে আয় এক দশমিক ৩ বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে। ২০২৫ সালে এ আয় পাঁচ বিলিয়নে ছাড়িয়ে যাওয়ার আশা করা হচ্ছে।

সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন- কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতিপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন- বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ।

এর আগে বিকালে রাষ্ট্রপতি কিশোরগঞ্জ উপজেলা সদরের শোলমারা এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সূত্র : যুগান্তর
এন এইচ, ৩১ মার্চ

Back to top button