অপরাধঢাকা

রাজধানীতে নতুন ছিনতাইকারীর জন্ম হচ্ছে

ঢাকা, ৩০ মার্চ – সাধারণত রোজা ও ঈদকে সামনে রেখে রাজধানী ঢাকাতে ছিনতাইকারী, অজ্ঞানপার্টির সদস্যরা সক্রিয় হয়। এবছরও নতুন ছিনতাইকারীর জন্ম হচ্ছে। তাদের গ্রেপ্তারে বিশেষ অভিযান শুরু করতে যাচ্ছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বুধবার বিকেলে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

ডিবি প্রধান বলেন, রোজা ও ঈদকে সামনে রেখে ছিনতাইকারী, অজ্ঞানপার্টির সদস্যরা সক্রিয় হয়। ডিএমপি কমিশনার সব ইউনিটকে নির্দেশ দিয়েছেন। ছিনতাইকারী, অজ্ঞানপার্টির সদস্যদের গ্রেপ্তারে আমরা বিশেষ অভিযান শুরু করতে যাচ্ছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাফিজ আক্তার বলেন, নতুন ছিনতাইকারীর জন্ম হচ্ছে। করোনা পরিস্থিতির পর ছিনতাইয়ের ঘটনা সম্পর্কে আপনারাও অবগত। আমরা সবসময়ই মনিটরিং করছি। সব ঘটনাই গুরুত্বের সঙ্গে তদন্ত করি।

উদাহরণ দিয়ে তিনি বলেন, সম্প্রতি রাজধানীর মতিঝিল বিভাগে দুটি মার্ডারের ঘটনা ঘটেছে। একটি চাঞ্চল্যকর মার্ডারের ঘটনায় কিলারকে গ্রেপ্তার করেছি। আরেকটি ঘটনাও ডিটেক্ট করা হয়েছে। মিরপুরেও দন্ত চিকিৎসক হত্যায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

রাজধানীর শেওড়াপাড়ায় দন্ত চিকিৎসক আহমেদ মাহি বুলবুলকে ব্যবসা-বাণিজ্য বা অন্য কোনো বিষয়ে খুন করা হয়নি, ছিনতাইয়ের উদ্দেশ্যে হত্যা করা হয়। এ ঘটনার সঙ্গে পাঁচজন ছিনতাইকারী জড়িত ছিল। এদের মধ্যে ৪ জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের মিরপুর বিভাগ। বুধবার সংবাদ সম্মেলনে তাদের নাম ও খুনের কারণ জানায়। গ্রেপ্তারকৃতরা হলেন, মো. রায়হান সোহেল ওরফে আপন, মো. রাসেল হোসেন হাওলাদার, আরিয়ান খান হৃদয় ও সোলায়মান। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/৩০ মার্চ ২০২২

Back to top button