ক্রিকেট

বিফলে রাজার সেঞ্চুরি, আবাহনীকে জেতালেন মোসাদ্দেক

ঢাকা, ৩০ মার্চ – শক্তিশালী আবাহনী লিমিটেডের বিপক্ষে বড় লক্ষ্য পেয়েও ভড়কে যায়নি শাইনপুকুর ক্রিকেট ক্লাব। বরং অভিষেক মিত্র ও সিকান্দার রাজার ব্যাটে জবাব দিচ্ছিল সমানে সমান। কিন্তু হঠাৎ ছন্দপতন, তাতেই শেষ জয়ের স্বপ্ন। মিলেছে হতাশার পরাজয়।

ইউল্যাব ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ৩৩৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল ঢাকা প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৯৯ রানে থেমে যায় শাইনপুকুরের ইনিংস।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫২ রান পায় শাইনপুকুর। এরপর রাকিন আহমেদ ২২ ও মাহিদুল ইসলাম ৪ রান করে সাজঘরে ফিরে যান। তৃতীয় উইকেটে অভিষেক ও সিকান্দার মিলে গড়েন ১৩৭ রানের জুটি, তাও মাত্র ২২.২ ওভারে।

আগের ম্যাচে ৮৬ রানের ইনিংস খেলা অভিষেক আজকে থামেন ১০২ বলে ৮২ রান করে। তবে সেঞ্চুরির দেখা পেয়েছেন সিকান্দার রাজা। তিনি আউট হওয়ার আগে করেন ৯৩ বলে করেন ১০৭ রান। এরপর তাহজিবুল ইসলাম ২৩ ও আলিস আল ইসলাম ২৪ রান করলে শুধু পরাজয়ের ব্যবধানই কমে।

আবাহনীর পক্ষে দুইটি করে উইকেট নেন আফিফ হোসেন ধ্রুব ও তানভির ইসলাম। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের শিকার ১ উইকেট।

এর আগে টপঅর্ডারের সবার সম্মিলিত অবদানে ৩৩৩ রানে পৌঁছায় আবাহনী। বাঁহাতি ওপেনার নাইম শেখ করেন ৬০ রান। আরেক ওপেনার জাকের আলি অনিকের ব্যাট থেকে আসে ৩৫ রান। বিদেশি রিক্রুট হনুমা বিহারি থামেন ৪৫ রান করে।

এরপর মিডলঅর্ডারে ঝড় তোলেন মোসাদ্দেক, আফিফ, তৌহিদ হৃদয়রা। অধিনায়ক মোসাদ্দেক মাত্র ৬৫ বলে ৮ চার ও ৫ ছয়ের মারে খেলেন ৮৮ রানের ইনিংস। তৌহিদের ব্যাট থেকে আসে ৫ চার ও ১ ছয়ের মারে ৩২ বলে ৪৫ রান।

শেষ ওভারে মোহর শেখ অন্তরের বলে চারটি চার ও দুইটি ছক্কার মারে ২৮ রান তুলে নেন আফিফ। সবমিলিয়ে মাত্র ১১ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন এ বাঁহাতি ব্যাটার।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ৩০ মার্চ

Back to top button