জাতীয়

নির্বাচনের পরেই জাতীয় সরকার গঠন করবে বিএনপি

ঢাকা, ৩০ মার্চ – নিরপেক্ষ নির্বাচনের পরেই সকল গণতান্ত্রিক শক্তিকে নিয়ে বিএনপি জাতীয় সরকার গঠন করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এর আগে বিএনপির অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে যৌথ সভা করেন মির্জা ফখরুল।

গত একমাস ধরে বিএনপি যে কর্মসূচি পালন করেছেন তাতে সরকারের দিক থেক কোনো পরিবর্তন দেখছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের দিক থেকে কোন পরিবর্তন নেই। উনাদের চামড়া গন্ডারের মত। মূলত নির্দলীয় সরকার ছাড়া এই সমস্যার কোনো সমাধান হবে না। আর নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের পর সকল গণতান্ত্রিক শক্তিকে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। এর মধ্য দিয়েই সমস্যার সমাধান হবে।

মির্জা ফখরুল বলেন, আগামী ২ এপ্রিল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে সকাল ১০টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত গণঅনশন কর্মসূচি পালন করা হবে । দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গত এক মাসব্যাপী বিএনপির যে কর্মসূচি ছিল তারই অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হবে।

দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রয়েছে প্রধানমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, এটা উনারা নিয়মিত বলেন। কিন্তু বাংলাদেশের মানুষের কাছে সহনীয় নয়।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর বিএনপি উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খান, যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ৩০ মার্চ

Back to top button