বলিউড

‘কাশ্মীর ফাইলস’ দেখে উত্তেজনা, মস্তিষ্কে রক্তক্ষরণে প্রাণ গেল যুবকের

মুম্বাই, ৩০ মার্চ – সিনেমা হলে বন্ধুদের সঙ্গে ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখতে গিয়েছিলেন তিনি। কিন্তু সেটিই জীবনে সিনেমা দেখা হলো তার। উত্তেজনার এক পর্যায়ে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে মৃত্যুর অভিযোগ উঠল ভারতের মহারাষ্ট্রের পুনের পিম্পরি এলাকার এক যুবকের। তার নাম অভিজিৎ শশীকান্ত।

ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে এমন দাবি করে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

তবে বিষয়টি নিয়ে কোনও দায়িত্বশীল কর্তৃপক্ষের বক্তব্য দিতে পারেনি সংবাদ মাধ্যমগুলো। কেবল স্থানীয়দের বরাত দিয়েই সংবাদে এমন দাবি করা হয়েছে।
স্থানীয় ওই সব গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গত রবিবার অভিজিৎ শশীকান্ত নামের ৩৮ বছরের ওই যুবক তার বন্ধুদের সঙ্গে ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখতে সিনেমা হলে যান। বন্ধুরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন- সিনেমাটি তিনি রীতিমতো উপভোগ করেন। কিন্তু বিষয়টি সেখানেই শেষ হয়নি। তার পরে বন্ধুরা একসঙ্গে বসে সিনেমাটি নিয়ে আলোচনা করেন। সেখানে পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়ে ওঠে। যদিও সেখানে কোনও শারীরিক সমস্যা দেখা দেয়নি অভিজিতের।

তারপর তিনি বাড়ি ফিরে যান। রাতে ঘুমিয়েও পড়েন। পরের দিন সকালে দেখা যায়, তিনি বেশ অসুস্থ হয়ে পড়েছেন। তখনই তাকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান বাড়ির লোকজন। চিকিৎসকরা পরীক্ষা করে জানান, তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। হাসপাতালে তড়িঘড়ি তার চিকিৎসা শুরু হয়।

কিন্তু এরপরও শেষ রক্ষা হয়নি। বাঁচানো যায়নি অভিজিৎ শশীকান্তকে। অনেকের অনুমান, সিনেমাটি দেখার পর তা নিয়ে আলোচনার সময়েই রীতিমতো উত্তেজিত হয়ে পড়েছিলেন অভিজিৎ। তার প্রভাবেই মস্তিষ্কে এই রক্তক্ষরণ। ‘লোকমত টাইমস’ নামে ভারতের এক সংবাদমাধ্যমের খবরে এমনটিই জানা গেছে।

এম ইউ/৩০ মার্চ ২০২২

Back to top button