জাতীয়

রাজপথেই সরকারের পতন, হুঁশিয়ারি খসরুর

ঢাকা, ৩০ মার্চ – রাজপথেই সরকারের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকা জেলা বিএনপির উদ্যোগে এক কর্মসূচিতে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে’ এ প্রতীকী অনশন কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১১টায় অনশন কর্মসূচি শুভ উদ্বোধন ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অনশন চলবে বিকেল ৩টা পর্যন্ত।

নেতা কর্মীদেরকে উদ্দেশ্য করে আমির খসরু বলেন, রাজপথেই সরকারের পতন ঘটাতে হবে। আর সেটা আমরা করবোই।

তিনি বলেন, বাংলাদেশের নিম্ন আয়ের মানুষের ক্রয় ক্ষমতা এতো নিচে নেমে গেছে যে দৈনন্দিন জীবনে তারা হিমশিম খাচ্ছে। নিম্ন আয়ের বহু মানুষ এখন দারিদ্র্যসীমার নিচে চলে গেছে। এই যে মাথাপিছু আয়ের বক্তব্য তারা (সরকার) প্রতিদিন দিচ্ছে, মাথাপিছু রায়ের প্রকৃত চিত্র হচ্ছে- আরো বেশি বাংলাদেশের মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে গেছে। এটাই হচ্ছে সত্য।

খসরু বলেন, শেখ হাসিনা সরকারের পতন না ঘটলে বাংলাদেশের দ্রব্যমূল্যের যে অবস্থা তার অবসান ঘটবে না। কারণ আওয়ামী লীগের চাঁদাবাজির কারণে দ্রব্যমূল্যের দাম বেড়েছে। তাই এই সরকারের পতন ছাড়া দ্রব্যমূল্যের দাম আগামী দিনে কমার কোন সুযোগ থাকবে না।

নগর বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাহউদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সঞ্চালনায় অনশনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়াম্যান মো. শাহজাহানসহ ঢাকা জেলা বিএনপির শতাধিক নেতা কর্মী উপস্থিত আছেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ৩০ মার্চ

Back to top button