সংগীত

এ আর রহমানের সুরের মূর্ছনায় মাতোয়ারা মিরপুর

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চলছে ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’ কনসার্ট। মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৫টা ২০ মিনিটে রুমানা মালিক মুনমুনের সঞ্চালনায় এ কনসার্ট শুরু হয়।

কনসার্টে পারফর্ম করতে মঞ্চে উঠেছেন উপমহাদেশের প্রখ্যাত সুরকার ও অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমান। রাত সাড়ে ৯টায় তিনি মঞ্চে গান পরিবেশন শুরু করেন।

এর আগে রাত সাড়ে ৮টায় কনসার্টে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আসার পরপরই শুরু হয় জাতীয় সংগীত পরিবেশনা। বিসিবির প্রেসিডেন্ট বক্সে বসেছেন তিনি।

বিকেলে কনসার্ট শুরুর পর প্রথম পারফর্ম করে ব্যান্ডদল মাইলস। এরপর আসেন মমতাজ বেগম। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বৃষ্টি বাধায় থেমে যায় কনসার্ট। বৃষ্টির পর আবার কনসার্টের মঞ্চে ওঠেন মমতাজ।

জানা গেছে, রাত ১২টা পর্যন্ত প্রায় ২০০ সহশিল্পী নিয়ে পারফর্ম করবেন এ আর রহমান। পুরো দল মিলে ৩৫টির মতো গান পরিবেশনের কথা রয়েছে তার। গাইবেন বাংলা গানও।

সন্ধ্যা সোয়া ৬টা পর বৃষ্টি শুরু হলে মাঠে থাকা দর্শকরা চরম ভোগান্তিতে পড়েন। বিভিন্নভাবে তারা বৃষ্টি থেকে বাঁচার চেষ্টা করেন। কেউ কেউ চেয়ার উল্টো করে বৃষ্টি থেকে বাঁচার চেষ্টা করেন। কেউবা ব্যাগ, কেউবা ককশিটের বক্স মাথায় দিয়ে বৃষ্টি থেকে নিজেদের রক্ষা করেন।

বৃষ্টি থেমে যাওয়ার পর গোল্ড আর প্লাটিনামের দর্শকরা মাঠে ঢুকতে শুরু করেন। তবে ফোমের চেয়ার হওয়ায় কিছুটা সমস্যায় পড়তে হয় তাদের। গোল্ড ক্যাটাগরির চেয়ার বৃষ্টিতে ভিজে গেছে। মাঠের বিভিন্ন প্রান্তে পানি জমে যায়।

এম ইউ/২৯ মার্চ ২০২২

Back to top button