ফুটবল

দেশের মাটিতে মঙ্গোলিয়াকে হারাতে ব্যর্থ বাংলাদেশ

সিলেট, ২৯ মার্চ – ফিফা টায়ার-১ এ আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গোলিয়া রুখে দিলো বাংলাদেশকে। সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

প্রথম ৪৫ মিনিটে দারুণ আধিপত্য বিস্তার করে খেলেছিল বাংলাদেশ। কিন্তু গোলের দেখা পায়নি। প্রথম মিনিটে রাকিব এক মিনিটের মধ্যে কাট করে বল খেলেছিলেন, গোলকিপার ভালো সেভ করেন। ফিরতি শট নেওয়ার মতো কেউ ছিল না।

পাঁচ মিনিটে আবারো রাকিব বক্সের মধ্যে ঢুকে পড়েন। বাঁপ্রান্ত দিয়ে শটও নেন, কিন্তু সুমন প্রতিপক্ষের কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে লক্ষ্যে শট নিতে ব্যর্থ হন।

১০ মিনিটে জামাল ভূঁইয়ার কর্নারে উড়ে আসা বলের সঙ্গে উঁচুতে লাফিয়েও সংযোগ করতে পারেননি ইয়াসিন।

ইয়াসিন ১৫তম মিনিটে দারুণ বল বানিয়ে দেন। ছোট ডি বক্সের সামনে বল পায়ে পেলেও ধরে রাখতে পারেননি ইব্রাহিম।

৩৯ মিনিটে জামালের কর্নার থেকে ইয়াসিনের হেড পাসে সুমন বলের সঙ্গে সংযোগ করতে পারেননি। মিনিট খানেক পর বক্সের প্রান্ত থেকে সুমনের শট ক্রসবারে আঘাত করলে হতাশা ছড়িয়ে যায় স্বাগতিকদের ডাগআউটে।

বিরতির পরও ম্যাচের ভাগ্য পাল্টাতে পারেনি স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধেও দাপট দেখিয়ে খেলে বাংলাদেশ। একাদশে বেশ কয়েকটি বদল এনেও এগিয়ে যেতে পারেনি তারা। নাবীব ও রায়হানকে নামিয়েও গোলের দেখা পায়নি।

৭২তম মিনিটে রিমনের নিচু পাসে জামালের ফ্লিক আটকে দিয়ে কর্নার বানান সফরকারী গোলকিপার। পরে জাফরের পাসে বিপলুর ভলি যায় বাইরে। শেষের দিকে রায়হান নেমে লম্বা থ্রো-ইনে আক্রমণের ধার বাড়ান। তিনি জোরালো শট নিলেও তা ক্রসবারের ওপর দিয়ে যায়। ফরোয়ার্ডদের ব্যর্থতায় জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। মালদ্বীপে কদিন আগে ২-০ গোলে হারের পর ঘরের মাঠে ড্র করল তারা।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৯ মার্চ

Back to top button