ক্রিকেট

আইপিএলে বাবরের দাম ১৫-২০ কোটি রুপি!

ইসলামাবাদ, ২৯ মার্চ – ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রায় সব দেশের খেলোয়াড় থাকলেও ব্যতিক্রম পাকিস্তান। ২০০৮ সালে উদ্বোধনী আসরের পর থেকে আর কখনো পাকিস্তানি ক্রিকেটারদের দেখা যায়নি বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগে। এজন্য অবশ্য দুই দেশের বৈরিতাই প্রধান কারণ। সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতারের মতে, বাবর আজম আইপিএলে সুযোগ পেলে দাম হতো ১৫-২০ কোটি রুপি।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বর্তমানে আইপিএলে জড়িত আছেন স্পোর্টসকিডার সঙ্গে। ভারতের এই গণমাধ্যমে সাবেক ভারতীয় অফস্পিনার হরভজন সিংয়ের সঙ্গে ম্যাচ প্রিভিউ ও রিভিউ করেন তিনি। সেখানেই আইপিএলে পাকিস্তানি খেলোয়াড়দের অনুপস্থিতি নিয়ে কথা প্রসঙ্গে বাবর সম্পর্কে এমনটি বলেন শোয়েব।

আইপিএলে বিরাট কোহলির সঙ্গে বাবরকে দেখতে পেলে কেমন হতো, সেই দৃশ্য কল্পনা করে অভিভূত বিশ্বের সবচেয়ে দ্রুতগতির পেসার, ‘আইপিএলে একদিন বিরাট কোহলি ও বাবর আজমকে একসঙ্গে ইনিংস ওপেন করতে দেখলে দারুণ হতো। এটা হতো উত্তেজনাকর মুহূর্ত। নিলামে বাবরের দাম হতো ১৫-২০ কোটি রুপি এবং সেই হতো সবচেয়ে দামি পাকিস্তানি খেলোয়াড়।’

২০০৮ সালে পাকিস্তানের ১১ জন খেলোয়াড় আইপিএলে অংশ নিয়েছিলেন। সর্বোচ্চ ২ কোটি ৭১ লাখ রুপি দামে শহীদ আফ্রিদিকে কিনেছিল ডেক্কান চার্জার্স।

ওই ১১ খেলোয়াড় বাদে আজহার মাহমুদ আইপিএলে তিন মৌসুম খেলেন। ২০১২, ২০১৩ ও ২০১৫ সালে তিনি অংশ নিয়েছিলেন ২০১১ সালে ব্রিটিশ পাসপোর্ট পাওয়ার সুবাদে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৯ মার্চ

Back to top button