ক্রিকেট

দ. আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলবেন সাকিব

ঢাকা, ২৯ মার্চ – দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মঙ্গলবার (২৯ মার্চ) গণমাধ্যমকে এ খবর জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ শেষেই সাকিব জানতে পারেন তার ছেলে-মেয়ে, মা ও শাশুড়ি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। কিন্তু দেশের স্বার্থে তৃতীয় ওয়ানডের জন্য আফ্রিকায় থেকে যান তিনি। শেষ ওয়ানডেতে ৯ উইকেটের বড় ব্যবধানে জয়ের মধ্য দিয়ে ২০ বছর পর আফ্রিকার মাঠে ঐতিহাসিক সিরিজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ।

এরপর জরুরিভিত্তিতে দেশে ফেরেন বিশ্ব সেরা এ অলরাউন্ডার। এতে টেস্ট সিরিজে তার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। তকে সব শঙ্কা উড়িয়ে দিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামছেন সাকিব।

২০১৯ সাল থেকে শুরু করে নানা অজুহাত দেখিয়ে টেস্টে ছিলেন না দেশের অন্যতম সেরা এ ক্রিকেটার। এরই মাঝে মুমিনুলকে অধিনায়ক করে বাংলাদেশ টেস্ট খেলেছে ১৩টি। তবে ইনজুরি ও নিষেধাজ্ঞা থেকে ফিরলেও মাত্র তিনটি টেস্ট খেলেছেন সাকিব। আর তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে না থাকায় কোনো সমস্যা দেখছেন না, টেস্ট দলের অধিনায়ক মুমিনুল।

তিনি বলেন, ‘উনি (সাকিব) প্রায় সময়ই তো থাকেন না। থাকাটাই বরং সৌভাগ্যের মনে হয়। উনি থাকলে টিম কম্বিনেশন অনেক সহজ হয়ে যায়। একজন অতিরিক্ত ব্যাটসম্যান বা বোলার খেলানো যায়।

সূত্র : আরটিভি
এম এস, ২৯ মার্চ

Back to top button