সংগীত

জাতীয় পর্যায়ে সঙ্গীতে পুরস্কৃত দেবযানী মৌন

ঢাকা, ২৯ মার্চ – বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতীয় পর্যায়ে সঙ্গীত প্রতিযোগিতায় পুরস্কার অর্জন করেছে সিলেটের চতুর্থ শ্রেণীর ছাত্রী দেবযানী সরকার মৌন। মৌন’র বাবা অঞ্জন সরকার ও মা মল্লিকা দেবী মেয়ের এই সাফল্যে ভীষণ আনন্দিত, গর্বিত। মূলত স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে সারা দেশেই প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ স্তরে মুক্তিযুদ্ধ বিষয়ক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ রাজধানীর শিল্পকলায় এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। আর তাতেই জাতীয় পর্যায়ে দেবযানী সরকার মৌন প্রাথমিক স্তরে তৃতীয় স্থান অধিকার করে। ছোট্ট মৌন নিজের এই সাফল্যে খুব খুশী। গত ২৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক এমপি’র কাছ থেকে মৌন এই পুরস্কার গ্রহন করে।

মৌন বলেন, ‘খুব খুশী খুশী লাগছে, ভালো লাগছে এই পুরস্কার প্রাপ্তিতে। বড় হয়ে আমি দেশের মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই, বাবা মায়ের মুখ আরো উজ্জ্বল করতে চাই। আর একজন শুদ্ধ সুরের প্রকৃত সঙ্গীতশিল্পী হতে চাই। আমার জন্য সবাই আশীর্বাদ করবেন।’

মৌন’র বাবা বলেন, ‘মেয়ের এই সাফল্যে আমরা সবাই খুশী, পরিবারের সবাই খুশী, তার স্কুল কর্তৃপক্ষও ভীষণ খুশী তার এই জাতীয় পর্যায়ে সাফল্যে। সবাই আমার মেয়ের জন্য আশীবার্দ করবেন তার স্বপ্ন যেন আমরা পূরণ করতে পারি।’

উল্লেখ্য দেবযানী সরকার মৌন সিলেট ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল অ্যাÐ কলেজ’র শিক্ষার্থী। উল্লেখ্য, দেবযানী সরকার মৌন গান শিখছে সিলেটের প্রফেসর বিজন কান্তি রায়ের কাছে।

এন এইচ, ২৯ মার্চ

Back to top button