জাতীয়

মধ্যরাতে টিপুর স্ত্রীকে র‌্যাব অফিসে নিয়ে জিজ্ঞাসাবাদ

ঢাকা, ২৯ মার্চ – ঢাকার শাহজাহানপুরে খুন হওয়া আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারহানা ইসলাম ডলিকে জিজ্ঞাসাবাদ করেছে র‌্যাব-৩ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

সোমবার রাত ১০টার দিকে টিকাটুলিতে র‌্যাব-৩ কার্যালয়ে নেওয়া হয় তাকে। দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে রাত ১২টার দিকে তাকে বাসায় পৌঁছে দেওয়া হয়।

জিজ্ঞাসাবাদের বিষয়ে আজ মঙ্গলবার ফারহানা ইসলাম ডলি বলেন, র‌্যাব-৩ ডেকেছিল। শুটার হিসেবে যে মাসুম মোহাম্মদ আকাশকে গ্রেপ্তার করা হয়েছে তাকে দেখিয়েছে। তাকে আমি চিনি না। টিপু চিনত কি না জানি না।

এর আগে রোববার ডিএমপি গোয়েন্দা বিভাগ ডলিকে জিজ্ঞাসাবাদ করে। এ বিষয়ে গোয়েন্দা মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার রিফাত রহমান শামীম বলেন, আমরা তাকে (ফারহানা) ডেকে তথ্য যাচাইবাছাই করার চেষ্টা করেছি।

শাহজাহানপুরের আমতলী এলাকার রাস্তায় ২৪ মার্চ রাত ১০টার দিকে অস্ত্রধারীর গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু (৫৪)। ওই সময় গাড়ির কাছেই রিকশায় থাকা বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতিও গুলিতে নিহত হন।

ওই ঘটনায় টিপুর স্ত্রী ডলি ২৫ মার্চ সকালে শাহজাহানপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন। তিনি তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংক্ষিত ওয়ার্ড কাউন্সিলর।

টিপু প্রায় এক দশক আগে যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কী হত্যা মামলার আসামি ছিলেন। ৪-৫ দিন আগে ফোনে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল বলে মামলার এজাহারে উল্লেখ করেন তার স্ত্রী।

হত্যাকাণ্ডের তিন দিনের মাথায় রোববার বগুড়া থেকে মাসুম মোহাম্মদ আকাশ নামে একজনকে গ্রেপ্তারের কথা জানায় পুলিশ। গোয়েন্দা পুলিশ বলছে, আকাশই ‘মূল খুনি’। টিপুকে হত্যার জন্য তাকে ভাড়া করা হয়েছিল। তবে কারা কেন টিপুকে হত্যা করার জন্য খুনি ভাড়া করেছে, সেসব প্রশ্নের উত্তর এখনও পুলিশ দিতে পারেনি।

সূত্র: সমকাল
এম ইউ/২৯ মার্চ ২০২২

Back to top button