জাতীয়

ব্যবসায়ীরা বিশ্ব রাজনীতির সুযোগের অপব্যবহার করছেন: রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ, ২৯ মার্চ – রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, কিছু ব্যবসায়ী বিশ্ব রাজনীতির সুযোগ নিয়েছেন। সুযোগ পেয়ে সুযোগের অপব্যবহার করছেন; কিন্তু এটা মোটেও উচিত না।

সোমবার রাতে কিশোরগঞ্জের ইটনা উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, দেশ ও জনগণের স্বার্থে সোনার বাংলা বিনির্মাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

রাষ্ট্রপ্রধান সংশ্লিষ্ট সবাইকে মাদকদ্রব্যের ক্ষতিকর দিক সম্পর্কে সতর্ক ও সচেতন থাকার নির্দেশনা দিয়ে বলেন, স্থানীয় প্রশাসন, পুলিশ, জনপ্রতিনিধি ও জনগণসহ সংশ্লিষ্ট সবাইকে মাদকের অপব্যবহার রোধে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

কিশোরগঞ্জের ইটনা উপজেলা নির্বাচনের সমস্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, জয়ী ও পরাজিত প্রার্থী দুজনে মিলেমিশে এলাকার উন্নয়নে কাজ করবেন।

তিনি বলেন, মনে রাখতে হবে জনগণ পরাজিত প্রার্থীকেও অনেক ভোট দিয়েছে। দুজনে মিলেমিশে কাজ করলে জনপ্রতিনিধিদের প্রতি জনগণের আস্থা ও বিশ্বাস বাড়বে এবং এলাকার সার্বিক উন্নয়ন সাধিত হবে।

আবদুল হামিদ বলেন, হাওর এলাকায় জীবন-জীবিকা ও সম্পদ রক্ষায় পরিবেশগত ভারসাম্য নিশ্চিত করতে সকলকে সমন্বিত উদ্যোগ নিতে হবে।

তিনি বলেন, উজান থেকে আসা ঢলের সঙ্গে বালি এসে বিল, খাল ও নদীগুলো ক্রমান্বয়ে ভরে যাচ্ছে। এতে হাওরের জীবন-জীবিকা সংকুচিত হয়ে আসছে।

হাওর এলাকায় মাছের উৎপাদন কমে যাওয়ায় তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, এপ্রিল থেকে জুন মাস সময়ে মাছের প্রজননের প্রাক্কালে মাছ না ধরার আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, মাছের পোনা ডিম নষ্ট করা না হলে হাওর এলাকায় মাছের পরিমাণ বৃদ্ধি পেত।

তিনি স্থানীয় প্রশাসনকে কারেন্ট জাল এবং মাছ ধরা নিয়ন্ত্রণ করার ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

সূত্র : যুগান্তর
এম এস, ২৯ মার্চ

Back to top button