ফুটবল

মেসিডোনিয়াকে অতিষ্ঠ করে দাও : রোনালদো

কাতার বিশ্বকাপের মূল পর্বের টিকিট পেতে পর্তুগালের পথের কাঁটা নর্থ ম্যাসিডোনিয়া। বাছাই পর্বে ‘সি’ গ্রুপের ফাইনালে মঙ্গলবার রাতে মুখোমুখি হবে দল দুটি। ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত পৌনে ১টায়।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে যে দল জিতবে তারাই যাবে ২০২২ বিশ্বকাপে। এমন কঠিন সমীকরণে পর্তুগালের শক্তি ঘরের মাঠ পোর্তয় সমর্থকরা। ম্যাচের আগের দিন ক্রিশ্চিয়ানো রোনলাদোও শোনালেন একই কথা।

সমর্থকদের উদ্দেশে পর্তুগাল অধিনায়ক বলেছেন, ‘গতরাতে ঘুমানোর সময় ভাবছিলাম ম্যাচের শুরুতে স্পিকারে না বাজিয়ে যেন দর্শকদের দিয়ে জাতীয় সংগীত গাওয়ানো হয়। এর মাধ্যমে আমাদের আবেগ শক্তিতে পরিণত হয়ে বিশ্বকাপে পৌঁছানোর লক্ষ্য প্রতিফলিত হবে। আমাদের ভক্তরা যদি তাদের স্বরূপে হাজির হয়, তাহলে মঙ্গলবার আমরাই জিতব।’

ইতালিকে শেষ মুহূর্তের গোলে হারিয়ে বিদায় করে দেয়া নর্থ ম্যাসিডোনিয়াকে এতটা হালকাভাবেও নিচ্ছে না পর্তুগাল। রোনালদোর মতে এটি পর্তুগাল ফুটবলের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ।

‘এটি আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। বলা যায়, আমাদের সবার জীবনের অন্যতম ম্যাচ হতে যাচ্ছে। দুই দলের জন্যই সমান সুযোগ, সমান চাপ। আমরা প্রস্তুত তবে প্রতিপক্ষকে নিয়ে ভাবছি না। আমাদের একটাই লক্ষ্য জয়। আমরা যদি আমাদের সর্বোচ্চটা দিয়ে খেলতে পারি তবে জয় আসবেই। এর জন্য আমাদের সমর্থকদেরও অবদান রাখতে হবে। সবাই পূর্ণ সমর্থন দিয়ে আমাদের সঙ্গে থাকবেন, তাহলে আমরা ম্যাচটি জিতব।’

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৯ মার্চ

Back to top button