বলিউড

‘ট্রিপল আর’ সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়েছেন যে নায়িকারা

মুম্বাই, ২৯ মার্চ – এস এস রাজামৌলি নির্মিত বহুল আলোচিত সিনেমা ‘ট্রিপল আর’। গত ২৫ মার্চ মুক্তি পেয়েছে এটি। মুক্তির পর থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়াচ্ছে সিনেমাটি। বক্স অফিসেও বাজিমাত করেছে। অতীতের সকল বক্স অফিস রেকর্ড ভেঙে দিয়েছে বলেও ভারতীয় সংবাদমাধ্যম খবর প্রকাশ করেছে। সিনেমাটি ৩ দিনে বিশ্বব্যাপী মোট আয় করেছে ৪৫৭ কোটি রুপি।

কমারাস ভীমা ও আলুরি সীতারামা রাজু নামের দুই বীর যোদ্ধাকে নিয়ে ‘ট্রিপল আর’ সিনেমার গল্প। এতে কেন্দ্রীয় চরিত্রে আছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস প্রমুখ। কিন্তু এই সিনেমায় জনপ্রিয় বেশ কজন তারকা অভিনেত্রীর অভিনয় করার কথা ছিল। কিন্তু নানা কারণে রাজামৌলির প্রস্তাব ফিরিয়ে দেন তারা। ‘ট্রিপল আর’ সিনেমার প্রস্তাব ফিরিয়ে দেওয়া নায়িকাদের নিয়ে এই প্রতিবেদন।

শ্রদ্ধা কাপুর: ‘সাহো’ সিনেমার মাধ্যমে তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। অ্যাকশন-থ্রিলার ঘরানার এ সিনেমায় প্রভাসের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন তিনি। কিন্তু ‘ট্রিপল আর’ সিনেমায় ‘জোন্স’ চরিত্রে অভিনয়ের জন্য শ্রদ্ধাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু শিডিউল না থাকার কারণে এ সিনেমায় অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন এই অভিনেত্রী। পরিচালকের পছন্দের তালিকায় শীর্ষে ছিলেন শ্রদ্ধা। কোনোভাবেই শিডিউল মেলাতে না পেরে রাজামৌলিকে ‘না’ বলেন তিনি।

অ্যামি জ্যাকসন: ব্রিটিশ বংশোদ্ভুত ভারতীয় অভিনেত্রী অ্যামি জ্যাকসন। সাধারণত দক্ষিণী সিনেমাতেই বেশি অভিনয় করেন। বলিউডেও দেখা গেছে তাকে। তবে ‘আই’ এবং ‘২.০’ সিনেমায় অভিনয়ের জন্য বেশি খ্যাতি পেয়েছেন তিনি। ‘ট্রিপল আর’ সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের জন্য অ্যামি জ্যাকসনকেও প্রস্তাব দিয়েছিলেন রাজামৌলি। কিন্তু ওই সময়ে তিনি অন্তঃসত্ত্বা ছিলেন; যার কারণে এ কাজের প্রস্তাব ফেরাতে বাধ্য হন এই নায়িকা।

ডেইজি এডগার জোন্স: ব্রিটিশ অভিনেত্রী ডেইজি এডগার জোন্স। ব্রিটেনের ন্যাশনাল ইয়ুথ থিয়েটারের শিক্ষার্থী তিনি। হলিউডের অনেক নামি অভিনয়শিল্পী এই প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিলেন। ‘আউটনাম্বার্ড’, ‘সাইল্যান্ট উইটনেস’ টিভি সিরিজে অভিনয় করেছেন তিনি। তবে ব্রিটিশ কমেডি-ড্রামা সিরিজ ‘কোল্ড ফীট’-এ অভিনয় করে বেশি খ্যাতি পেয়েছেন এই অভিনেত্রী। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত ‘পন্ড লাইফ’ সিনেমায়ও অভিনয় করেন ডেইজি। ‘ট্রিপল আর’ সিনেমায় প্রধান নায়িকা চরিত্রে তার অভিনয়ের কথা ছিল। সংবাদ সম্মেলন করে এ ঘোষণাও দিয়েছিলেন পরিচালক রাজামৌলি। কিন্তু পরবর্তীতে সিনেমাটি থেকে সরে দাঁড়ান। তার পরিবর্তে অলিভিয়া মরিসকে চূড়ান্ত করেন নির্মাতারা।

পরিণীতি চোপড়া: বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া। বলিউডের বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি। গুঞ্জন চাউর হয়েছিল, ‘ট্রিপল আর’ সিনেমায় অভিনয় করবেন পরিণীতি। তার অভিনীত ‘কেসারি’ সিনেমার প্রচারের সময় এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন তিনি। এ সময় পরিণীতি চোপড়া বলেন—‘যে সিনেমায়ই কাজ করি না কেন, শিগগির আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেব।’ যদিও আর এ নিয়ে কথা বলেননি তিনি।

এন এইচ, ২৯ মার্চ

Back to top button