জাতীয়

হরতাল সফল করায় ডা. জাফরুল্লাহর অভিনন্দন

ঢাকা, ২৮ মার্চ – হরতাল সফল করায় ভাসানী অনুসারীর নেতা-কর্মী ও বামজোটসহ দেশের জনগণকে অভিনন্দন জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার ভাসানী অনুসারী পরিষদ ও সমমনা সংগঠনের ডাকে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস সারাদেশে হরতাল পালিত হয়েছে।

তবে গত ১১ মার্চ এক সংবাদ সম্মেলনে হরতালের ডাক দেন ডা. জাফরুল্লাহ। ওই সময় দ্রব্যমূল্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ২৮ মার্চ অর্ধদিবস হরতালের ডাক দেন তিনি। কিন্তু হরতাল কর্মসূচির দুই দিন আগে গত ২৫ মার্চ যুক্তরাজ্যে হাউজ অব কমন্সে এনআরবি পুরস্কার গ্রহণের জন্য লন্ডনে চলে যান জাফরুল্লাহ চৌধুরী। লন্ডন সফর শেষে আগামী ১৬ এপ্রিল তার দেশে ফেরার কথা রয়েছে।

ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী এবং মহাসচিব মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু আজ এক বিবৃতিতে বলেন গরিব দুই কোটি পরিবারকে স্বল্পমূল্যে রেশন দেয়ার দাবিতে এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধি, বিদ্যুৎ, পানির দাম নতুন করে বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে হরতাল সফল করায় ভাসানী অনুসারী পরিষদের নেতা-কর্মী ও বামজোটসহ দেশের জনগণকে অভিনন্দন জানাচ্ছি।

তারা বলেন, দেশের জনগণ অগণতান্ত্রিক সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। যত দ্রুত সরকার পদত্যাগ করবেন তত বেশি দেশের জন্য মঙ্গল হবে। দেশের গণতন্ত্রে বিশ্বাসী সকল রাজনৈতিক দলকে নির্দলীয় নিরোপেক্ষ বা সর্বদলীয় জাতীয় সরকার গঠনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

হরতালে বাম জোটের গ্রেপ্তারকৃত ২৪ জন নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি এবং বিভিন্ন স্থানে হামলায় প্রায় অর্ধ শতাধিক আহতদের সুচিকিৎসার জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন তারা।

বিবৃতিতে অভিযোগ করা হয়, গাইবান্ধা, ঠাকুরগাঁও, খুলনা ও ঢাকায় ২৪ জন নেতা কর্মীদেরকে গ্রেপ্তার করা হয়েছে। ঢাকায় পল্টন মোড়, মোহাম্মদপুর, মিরপুর এবং নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানে হামলায় প্রায় অর্ধ শতাধিক নেতা কর্মী আহত হয়েছেন।

শেখ রফিকুল ইসলাম বাবলুর নেতৃত্বে সকাল থেকে বেলা ১টা পর্যন্ত পুরানা পল্টনে ও বিজয় নগরে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এসময়ে ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা আক্তার হোসেন, ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসমাইল, অটোরিক্সা শ্রমিক নেতা মোজাম্মেল হক মাস্টার, কেন্দ্রীয় নেতা বাবুল বিশ্বাস,হাবিবুর রহমান রিজু,জাহিদ এ রেজা, নারী নেত্রী আফসানা মিমি প্রমুখি উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৮ মার্চ ২০২২

Back to top button