ব্যবসা

রমজানে ব্যাংক খোলা সাড়ে ৯টা থেকে ৪টা

ঢাকা, ২৮ মার্চ – রমজান মাসে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। সোমবার (২৮ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে ‘হিজরি ১৪৪৩ (২০২২ খ্রিস্টাব্দ) সালের পবিত্র রমজান মাসে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সময়সূচি নির্ধারণ’ করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির রমজানে ব্যাংক খোলা রাখার সূচি জানান। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩ বা ৪ এপ্রিল থেকে মুসলমানদের সিয়াম সাধনার মাস রমজান শুরু হবে। বর্তমানে ব্যাংক খোলা থাকে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রমজানের সরকারি অফিসের সময়সূচি হলো ৯টা থেকে সাড়ে ৩টা। বাংলাদেশ ব্যাংক সাড়ে ৯টা থেকে ৪টা পর্যন্ত করেছে। বৈঠকে গভর্নর ছিলেন, তিনি যা বললেন- যাতে একসঙ্গে সব না হয়।

রমজানে আদালতের সময় তো ভিন্ন হবে- এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, কোর্টেরটা আমি জানি না। বাংলাদেশ ব্যাংকের গভর্নর বলেছেন, উনি অলরেডি সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করে দিয়েছেন ব্যাংক।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ মার্চ

Back to top button