ঢালিউড

কাঞ্চন-নিপুণদের আইনি নোটিশ পাঠালেন জায়েদ খান

ঢাকা, ২৮ মার্চ – বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়। ফল ঘোষণার পরে সাধারণ সম্পাপদ পদ নিয়ে তৈরি হয় জটিলতা। এখনও চলছে এই পদ নিয়ে নিপুণ জায়েদের আইনি লড়াই।

আইনি নিষেধাজ্ঞা সত্তেও শিল্পী সমিতির চেয়ারে বসেন নিপুণ আক্তার। বিষয়টি নিয়ে আদালত অবমাননার অভিযোগ করেন জায়েদ খান। তারই পরিপ্রেক্ষিতে সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থার আদেশ কঠোরভাবে পালন করার জন্য জায়েদ খান ও নিপুণ আক্তারকে নির্দেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

এর মধ্যেই গত ২৬ মার্চ সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী পরিষদের মিটিং সম্পন্ন করেছেন। এই মিটিংয়ে নিপুণও অংশ নেন। এর পরিপ্রেক্ষিতে মিটিংয়ে অংশ নেওয়া সবাইকে আইনি নোটিশ দিয়েছেন জায়েদ খান।

আজ সোমবার ইলিয়াস কাঞ্চন ও নিপুণদের এই আইনি নোটিশ পাঠানো হয়েছে। শুধু তাই নয়, আগামী তিন দিনের মধ্যে জবাবদিহি করতেও বলা হয়েছে নোটিশে। অন্যথায় তাদের বিরুদ্ধে মামলা হবে বলে জানিয়েছেন জায়েদ খানের আইনজীবী।

জায়েদ খান বলেন, ‘আলাদতের নির্দেশ অনুযায়ী সাধারণ সম্পাদকের বিষয় এখনো স্থগিত। আমি কিংবা নিপুণ কেউই এখন এই পদে বসে কোন দায়িত্ব পালন করতে পারবো না। বিষয়টি কঠোরভাবে মানার জন্য বারবার নির্দেশ দিয়েছেন আদালত। সে জায়াগায় কাঞ্চন ভাই কিভাবে অমিমাংসিত পদটিতে একজনকে বসিয়ে মিটিং করেন?’

এন এইচ, ২৮ মার্চ

Back to top button