উত্তর আমেরিকা

যুক্তরাষ্ট্রের আশ্রয়শিবিরে চলন্ত গাড়ির চাপায় নিহত ৪

স্যালেম, ২৮ মার্চ – যুক্তরাষ্ট্রের ওরেগেন রাজ্যে গৃহহীনদের একটি আশ্রয়শিবিরে চলন্ত গাড়ি ঢুকে পড়ে চার জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

স্থানীয় সময় রোববার রাত ২টার দিকে স্যালেম শহরে এ দুর্ঘটনা ঘটে। খবর নিউ ইয়র্ক টাইমসের।

স্যালেম পুলিশ বিভাগের দেওয়া বিবৃতি অনুযায়ী, ওই আশ্রয়শিবিরে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয় এবং হাসপাতালে নেওয়ার পর আরও দুজন মারা যান। আহত আরও দুজনের অবস্থাও সংকটজনক। তাদের চিকিৎসা চলছে।

গাড়ির চালক এনরিকে রডরিগেজ জুনিয়রকে (২৪) হাসপাতালে নেওয়ার পর সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে স্থানীয় ম্যারিয়ন কাউন্টি কারাগারে আটক রাখা হয়েছে।

পুলিশ জানিয়েছে, রডরিগেজ একাই গাড়িটি চালাচ্ছিলেন। নিয়ন্ত্রণ হারিয়ে তার গাড়ি রাস্তা ছেড়ে ওই আশ্রয়শিবিরে ঢুকে পড়ে। এ দুর্ঘটনার ক্ষেত্রে অ্যালকোহল একটি বিষয় হয়ে থাকতে পারে।

গৃহহীনদের সহায়তাকারী স্যালেমের অলাভজনক প্রতিষ্ঠান ‘বি বোল্ড স্ট্রিট মিনিস্ট্রিস’ এর প্রধান পরিচালন কর্মকর্তা যশ লেয়ার রোববার জানিয়েছেন, তিনি হতাহতের সবাইকে চেনেন কিন্তু তাদের বিষয়ে কোনো তথ্য প্রকাশ করবেন না।

স্যালেমের মেয়র চাক বেনেট এক বিবৃতিতে জানিয়েছেন, দুই সপ্তাহ আগে স্টেট ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশনের জায়গায় আশ্রয়শিবিরটি বসানো হয়েছিল এবং আসছে বুধবার এটি উঠিয়ে দেওয়ার কথা ছিল।

সূত্র: যুগান্তর
এম ইউ/২৮ মার্চ ২০২২

Back to top button