ক্রিকেট

ভারতের সেমির স্বপ্ন কেড়ে নিল দ. আফ্রিকা

ওয়েলিংটন, ২৭ মার্চ – শেষ বলের রোমাঞ্চে নারী ওয়ানডে বিশ্বকাপ থেকে ভারতকে বিদায় করে দিল দক্ষিণ আফ্রিকা। মিগনোন ডু ‍প্রিজের অপরাজিত ৫২ রানের সুবাদে মিতালি রাজদের ৩ উইকেটে হারিয়েছে প্রোটিয়া মেয়েরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে নাটক জমে উঠল শেষ ওভারে। জয়ের জন্য ৬ বলে দ. আফ্রিকার মেয়েদের দরকার ছিল ৭ রান। দীপ্তি শর্মার করা ওভারের দ্বিতীয় বলে দুই রান নিতে দিয়ে রান-আউট হন উইকেটরক্ষক তৃষা চেত্তি। আর এক রান নিয়ে ফিফটির ঘরে রাখেন ডু প্রিজ।

জয়ের জন্য শেষ ২ বলে হিসেব দাঁড়ায় তিন রান। কিন্তু ওভারের পঞ্চম বলে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ হন ডু প্রিজ। শর্মার পা লাইনের বাইরে থাকায় ‘নো-বল’ ডাক দেন আম্পায়ার।

অবশ্য ‘ফ্রি-হিট’ কাজে লাগাতে পারেনি দ. আফ্রিকা। এক রান নিয়ে স্কোর সমতায় আনে। শেষ বলে এক রান নিয়ে জয়ের আনন্দে মেতে উঠে প্রোটিয়া মেয়েরা।

সেমিফাইনাল আগেই নিশ্চিত করে ফেলেছিল দ. আফ্রিকা। তবে এই ম্যাচে শেষ চারের ভাগ্য নির্ভর করছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু মিতালি-শর্মাদের হারে সেমির টিকিট পেয় গেল উইন্ডিজের মেয়েরা।

এর আগে সেমিতে খেলার আশায় ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ২৭৫ রান করে ভারত। জবাবে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭৫ রান করে দ. আফ্রিকা।

সেমিতে ইংল্যান্ডকে পেয়েছে দ. আফ্রিকা। অপরাজিতে হয়ে শেষ চার নিশ্চিত করা অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে উইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর

ভারত ২৭৪/৭ (৫০ ওভার): রাজ ৬৮, ভার্মা ৫৩, কাউর ৪৮

দক্ষিণ আফ্রিকা ২৭৫/৭ (৫০ ওভার): ভলভারডাট ৮০, গুডঅল ৪৯, ডু প্রিজ ৫২*

সূত্র : দেশ রূপান্তর
এম এস, ২৭ মার্চ

Back to top button