ক্রিকেট

মালিঙ্গার রেকর্ড ছুঁলেন ক্যারিবীয় তারকা ডোয়াইন ব্রাভো

মুম্বাই, ২৭ মার্চ – শনিবার থেকে শুরু হয়ে গেল বিশ্বব্যাপী জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসর। ওইদিন অনুষ্ঠিত প্রথম ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে এবারের আসরে শুভ সূচনা করেছে কোলকাতা নাইট রাইডার্স।

যে ম্যাচে চেন্নাইয়ের হয়ে খেলতে নামেন ক্যারিবীয় তারকা ডোয়াইন ব্রাভো। বল হাতে ২০ রানে ৩টি উইকেট নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গার রেকর্ড স্পর্শ করেন ব্রাভো।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় মালিঙ্গার সঙ্গে এখন যৌথভাবে শীর্ষে ব্রাভো। দু’জনেরই উইকেট সংখ্যা এখন ১৭০টি। মালিঙ্গা ১২২ ম্যাচে এবং ব্রাভো ১৫২ ম্যাচে এই উইকেটগুলো শিকার করেছেন।

তবে মালিঙ্গা অবসর নেয়ায় লঙ্কান লিজেন্ডকে টপকে যাওয়ার সুযোগ থাকছে ব্রাভোর সামনে। কেননা, ফ্রাঞ্চাইজি ক্রিকেটে পাঁচ শতাধিক ম্যাচ খেলা ক্যারিবীয় এই তারকা মারকাটারি এই ক্রিকেটটা চালিয়ে যাচ্ছেন এখনও।

এই তালিকায় তৃতীয় থেকে পঞ্চম স্থানে আছেন তিন ভারতীয়। তিনজনই স্পিনার। এরা হলেন- অমিত মিশ্র, পিযুষ চাওলা ও হরভজন সিং। মিশ্র ১৫৪ ম্যাচে ১৬৬টি, চাওলা ১৬৫ ম্যাচে ১৫৭টি ও হরভজন ১৬৩ ম্যাচে ১৫০টি উইকেট নিয়েছেন।

সূত্র : একুশে টিভি
এম এস, ২৭ মার্চ

Back to top button