বলিউড

অভিনয় ছেড়ে দিতে চেয়েছিলেন আমির খান

মুম্বাই, ২৭ মার্চ – অভিনয় ছেড়ে দেবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন বলিউড অভিনেতা আমির খান। শুধু অভিনয়ই নয়; প্রযোজনাও করবেন না বলে মনস্থির করেছিলেন।

পরিবার ও কাজের সঙ্গে ভারসাম্য রাখতে পারছিলেন না কিছুতেই। পরিবারকে কম সময় দিচ্ছিলেন ভেবে অভিনয় ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মিস্টার পারফেক্টশনিস্ট।

তার এমন সিদ্ধান্ত শুনে নাকি কেঁদে ফেলেন কিরণ ও সন্তানেরা। পরে তাদের বিরোধিতায় সিদ্ধান্ত থেকে ফিরে আসেন আমির।

সম্প্রতি ভারতের গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন বিস্ময়কর সব তথ্য দিলেন আমির নিজেই।

কীভাবে সিনেমা ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন জানালেন আমির।

মিস্টার পারফেক্টশনিস্ট জানান, সেই সিদ্ধান্তের কথা পরিবারের সবাই জানলেও গণমাধ্যমে ফাঁস করেননি তিনি। কারণ আমিরের ধারণা ছিল, তার মুক্তির অপেক্ষায় থাকা ‘লাল সিং চাড্ডা’ সিনেমার প্রচারের কৌশল হিসেবে এমনটা বলছেন বলে ভাবতে পারেন সিনেপ্রেমীরা।

আমির খান বলেন, ‘আমি তো সিনেমা ছেড়ে দিয়েছিলাম। যদিও সেটা কেউ জানে না। আমি এই প্রথম এটা নিয়ে কথা বলতে চলেছি। আমি আমার পরিবারকে বলে দিয়েছিলাম এর পর থেকে আমি আর সিনেমায় কাজ করতে চাই না। আমি এরপর থেকে শুধু তোমাদের সাথে সময় কাটাব। কিরণ আর ওর মা-বাব, রিনা আর ওর মা-বাবা, আমার সন্তানরা ওখানে ছিল। আমার গোটা পরিবার অবাক হয়ে গিয়েছিল এমন একটা কথা শুনে। আমি ভাবলাম আমার এখন উচিত সবাইকে ব্যাপারটা জানিয়ে দেওয়া। তারপর ভাবলাম এখন বললে সবাই ভাববে আমি লাল সিং চাড্ডার প্রোমোশনের জন্য এমন নাটক করছি।’

‘দঙ্গল‘ খ্যাত তারকা বলেন, এমনিতেই তো ৩-৪ বছর বিরতি দিয়ে আমার সিনেমা বের হয়। তাই সিদ্ধান্ত নিলাম, লাল সিং চাড্ডা মুক্তির পর ৩-৪ বছর চুপ থাকব। তারপর আমি ইন্ডাস্ট্রি ছেড়ে দেব চুপি চুপি। কেউ জানতেও পারবে না।

তবে কীভাবে সিদ্ধান্তে বদল আনলেন? তার জবাবও দিলেন আমির।

‘পিকে‘ খ্যাত তারকা বলেন, এভাবেই তিন মাস কেটে যায়। সন্তানরা এসে আমাকে বোঝায়, আমার বড় ভুল হচ্ছে। আমার উচিত কাজ ও পরিবারের মধ্যে একটা ব্যালেন্স তৈরি করা। তারা মজা করে বলে, গত ৩০ বছরে আমি পরিবারকে যে সময় দিয়েছি তার থেকে বেশি সময় দিয়েছি গত ৩ মাসে। আমার এতো উপস্থিতিতে নাকি তারাও একটু ক্লান্ত হয়ে পড়েছে। একটু স্পেস চান তারা।

আমির জানান, কিরণ কেঁদে ফেলে তাকে বলেছিল, ‘আমি যখন তোমাকে দেখি, আমি দেখি ছবিরা তোমার মধ্যে ঘর করেছে। তুমি কী বলছ আমি সত্যি বুঝতে পারছি না।’

এরপর আমির হেসে বলেন, গত দুই বছরে সত্যি অনেক কিছু ঘটে গেছে। আমি সিনেমায় কাজ করা ছেড়ে দিয়েছি, আবার ফিরেও এসেছি।’

প্রসঙ্গত, আমির খানের ‘লাল সিং চাড্ডা’র অপেক্ষায় রয়েছেন দর্শকরা। আগামী ১৪ এপ্রিলে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু সম্প্রতি আমির খান প্রোডাকশনের পক্ষ থেকে সিনেমা মুক্তির দিন পিছিয়ে যাওয়ার ঘোষণা করা হয়েছে।

এম এস, ২৭ মার্চ

Back to top button