ক্রিকেট

মোশাররফ রুবেলের পাশে সাকিবের প্রতিষ্ঠান মোনার্ক মার্ট

ঢাকা, ২৭ মার্চ – জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ রুবেলের পাশে দাঁড়াচ্ছে সাকিব আল হাসানের ই-কমার্স ভিত্তিক প্রতিষ্ঠান মোনার্ক মার্ট। ব্রেন টিউমারে আক্রান্ত এই ক্রিকেটারের চিকিৎসার জন্য আজ (২৭ মার্চ) ১৫ লাখ টাকা দিবে প্রতিষ্ঠানটি।

মোশাররফ রুবেলের স্ত্রী ফারহানা চৈতি রুপার কাছে এই অর্থ হস্তান্তর করা হবে বলে মোনার্ক মার্ট এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

এই মুহূর্তে চিকিৎসার জন্য স্কয়ার হাপাতালে ভর্তি আছেন মোশাররফ রুবেল। সর্বশেষ ১৪ মার্চ গুরুতর অসুস্থ হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন জাতীয় দলের এই সাবেক ক্রিকেটার। চিকিৎসকের পরামর্শে তাকে তখন আইসিইউতে নেওয়া হয়। পরবর্তীতে অবস্থার উন্নতি ঘটলে কেবিনে আনা হয় তাকে। হাসপাতালের কেবিনে শুয়ে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার ওয়ানডে ম্যাচ দেখছেন রুবেল, এমন ভিডিও প্রকাশ পায়।

২০১৯ সাল থেকে অসুস্থ হয়ে আছেন এই ক্রিকেটার। সেই বছরের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ২০১৯ সালের ১৯ মার্চ নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় তার। এরপর দেশে ফিরে আসেন। কিন্তু কেমো এবং রেডিও থেরাপির জন্য তাকে নিয়মিত সিঙ্গাপুর যাওয়া-আসার মধ্যে থাকতে হতো। ওই বছরের ডিসেম্বরে সবশেষ কেমো দেওয়া হয়। এক বছর ফলোআপে ছিলেন তিনি।

২০২০ সালে সুস্থ, স্বাভাবিক হয়ে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু নভেম্বরে আবার অসুস্থ হন। ২০২১ সালের জানুয়ারির শেষ সপ্তাহে এমআরআই করার পর দেখা গেছে, পুরোনো টিউমারটি আবার নতুন করে বাড়ছে। তারপর থেকে আবার শুরু হয়েছে কেমোথেরাপি। সব মিলিয়ে ২৪টি কেমোথেরাপি নিয়েছেন এই ক্রিকেটার।

২০০৮ সালে জাতীয় দলে অভিষেক হয় মোশাররফ রুবেলের। দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে খেলে ১ উইকেট পান। দল থেকে অতি দ্রুত বাদ পড়েন। এরপর তাকে ২০১৩ সালে শ্রীলঙ্কা সফরে নিয়েছিল দল। কোনো ম্যাচ খেলার সুযোগ না পেয়ে আবার বাদ পড়েন।

২০১৬ সালে আফগানিস্তান সিরিজে তাকে দলে নেন চন্ডিকা হাথুরুসিংহে। আট বছর পর জাতীয় দলের জার্সিতে মাঠে নেমে ৩ উইকেট পান। দলকে জেতাতে বড় ভূমিকাও রাখেন তিনি। কিন্তু পরের ম্যাচে উইকেট না পাওয়ায় রুবেল আবার জাতীয় দল থেকে বাদ পড়েন। ফলে তার ক্যারিয়ার সেখানেই থেমে যায়।

সূত্র : আরটিভি
এম এস, ২৭ মার্চ

Back to top button