ক্রিকেট

ক্যারিয়ার সেরা দেড়শ পেরিয়ে ছুটছেন বিজয়

ঢাকা, ২৭ মার্চ – ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন আনামুল হক বিজয়। সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে শুরু করে চলমান বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও (ডিপিএল) রানের ফোয়ারা বইয়ে দিচ্ছে বিজয়ের ব্যাট।

এবার ‘লিস্ট এ’ ক্রিকেটে ক্যারিয়ার সেরা স্কোর করেও ছুটছে জাতীয় দলের এই ক্রিকেটারের ব্যাট। ডিপিএলে আজ সাভারের বিকেএসপির ৪ নাম্বার গ্রাউন্ডে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে দেড়শ হাঁকিয়ে ছুটছেন বিজয়। পূর্বের সেরা অপরাজিত দেড়শ রান টপকে ১৬৬ রান করে এখনো ব্যাট করছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এই ওপেনার।

সর্বশেষ বিপিএলে ২৮০ রান করে শীর্ষ ১০ ব্যাটারের তালিকায় ছিলেন বিজয়। সেই ফর্ম টেনে নিয়ে আসেন ডিপিএলেও। প্রথম চার ম্যাচের মধ্যে ১টি সেঞ্চুরি ও ২টি ফিফটি হাঁকিয়েছিলেন। এবার শাইনপুকুরের বিপক্ষে দেড়শ রান পূর্ণ করে দুইশর পথে ছুটছেন বিজয়।

বিকেএসপিতে টসে জিতে প্রাইম ব্যাংককে আগে ব্যাটিংয়ে পাঠায় শাইনপুকুর। মাঠে নেমেই প্রাইম ব্যাংকের ওপেনার বিজয় আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকেন। ৩৫ বলে ৮ চার ও ২ ছয়ে ফিফটি পূর্ণ করেন এই ব্যাটার।

এরপরের পঞ্চাশ পেতে খেলেন আরও ৪০ বল। মোট ৭৫ বলে ১০ চার ও ৬ ছয়ে নিজের শতক পূর্ণ করে ফেলেন বিজয়। এই ব্যাটারের আক্রমণাত্মক ব্যাটিংয়ে ওপেনিংয়ে ১৬২ রানের বড় জুটি গড়ে ফেলে প্রাইম ব্যাংক। ৪৭ রান করে শাহাদাত দিপু ফিরলে ভাঙে ওপেনিং জুটিটি।

দীপু ফিরলেও তিনে নামা অভিমন্যূ ইশ্বরনকে নিয়ে ৭৬ রানের জুটি গড়েন বিজয়। এরমধ্যে ১৩ চার ও ৭ ছয়ে নিজের দেড়শ পূর্ণ করে ফেলেন জাতীয় দলের এই ওপেনার। ইশ্বরন ৩০ রান করে আউট হন। তবে অপরপ্রান্তে বিজয় চালিয়ে খেলে যাচ্ছেন।

সূত্র : আরটিভি
এম এস, ২৭ মার্চ

Back to top button