ঢাকা

স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে ১৩ মোবাইল চোর আটক

ঢাকা, ২৭ মার্চ – স্বাধীনতা দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মোবাইল চোর চক্রের ১৩ সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চুরি করা ১৯টি মোবাইল সেট।

শনিবার (২৬ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জাতীয় স্মৃতিসৌধের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা বিভিন্ন দিবস ঘিরে জাতীয় স্মৃতিসৌধে অবস্থান করে আগতদের কাছ থেকে মোবাইল ফোন হাতিয়ে নিতেন।

আটকরা হলেন- গোপালগঞ্জ জেলার মুকছেদপুর থানার খান্দারপাড়া গ্রামের চুন্নু শেখের ছেলে সজিব শেখ (৩৪), একই জেলা সদরের বেতগ্রাম গ্রামের পারভেজ শেখ, ফরিদপুর জেলার কোতোয়ালি থানার আদর্শগ্রামের মৃত ইসরাইল মোল্লার ছেলে শামীম মোল্লা (৩৬), বরগুনা জেলার পাথরঘাটা থানার বাইনচুটকি গ্রামের নুরআলমের ছেলে আব্দুর রাজ্জাক (৪০), নারায়ণগঞ্জ জেলা সদরের গলাচিপা গ্রামের জরা মিয়ার ছেলে চান শরিফ (৪৬), মাদারীপুর জেলা সদরের ঘটমাঝি গ্রামের মানিক মোল্লার ছেলে মনির হোসেন মোল্লা (৩৪), কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার বুদ্ধিরমোড় গ্রামের মৃত সালামের ছেলে হায়দার আলী (৩৭), সাভারের আশুলিয়ার কলমা এলাকার শের আলীর ছেলে রিপন (২৯), ধামরাইয়ের বরাঙ্গী গ্রামের ফজল মিয়ার ছেলে সুজন মিয়া (২৫), আশুলিয়ার কুরগাঁও এলাকার মৃত হাশেমের ছেলে রুবেল (২৮), যশোর জেলার চৌগাছা থানার রোস্তমপুর গ্রামের মৃত আলী হোসেনের ছেলে শরিফ (৩৫) ও সাভারের রাজাঘাট এলাকার আবু তালেব রায়হান (২৮)। এছাড়া একজনের পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ জানায়, স্বাধীনতা দিবসকে ঘিরে একটি চোর চক্র জাতীয় স্মৃতিসৌধে সক্রিয়। এই তথ্যের ওপর ভিত্তি করে সকাল থেকে মাঠে নামে পুলিশের একটি দল। অভিযান চালায় সৌধ এলাকায়। পরে সংঘবদ্ধ চোর চক্রের ১৩ জনকে আটক করে। এ সময় উদ্ধার করা হয় ১৯টি মোবাইল ফোন।

জাতীয় স্মৃতিসৌধ পুলিশ ক্যাম্পের ইনচার্জ (এসআই) হারুন অর রশিদ জানান, সাদা পোশাকে মিছিলের মধ্যে ঢুকে পড়ে পুলিশ সদস্যরা। তাদের কৌশলী অভিযানেই চোরদের আটক করে। আটকরা সকলে পেশাদার পকেটমার বলেও জানান তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৭ মার্চ

Back to top button