জাতীয়

ঢাকা থেকে কানাডার পথে উড়াল দিল প্রথম ফ্লাইট

ঢাকা, ২৭ মার্চ – বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো ঢাকা-টরেন্টো-ঢাকা রুটে উড়াল দিলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। অত্যাধুনিক মডেলের বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারের একটি বিমান এই ফ্লাইট পরিচালনা করছে।

শনিবার (২৬ মার্চ) রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের স্বাক্ষর করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

ঢাকা-টরেন্টো-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের সরাসরি পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইটের অংশ হিসেবে শনিবার (২৬ মার্চ) রাত ১০ টা ৪৮ মিনিটে ৭০ জন যাত্রী নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের বিজি ৩০৫ ফ্লাইট পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে উড্ডয়ন করে। ফ্লাইটটি স্থানীয় সময় রোববার সকাল সোয়া ৭টায় কানাডায় অবতরণ করার কথা রয়েছে।

বিজ্ঞপতিতে জানানো হয়, বহুল প্রতীক্ষিত এ ফ্লাইটের মাধ্যমে বাংলাদেশ বিমানের ইতিহাসে নবদিগন্তের সূচনা হলো। বিমানের ঢাকা-টরেন্টো-ঢাকা ফ্লাইটের মাধ্যমে পাশ্চাত্যের বন্ধুপ্রতীম দেশ কানাডার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ আরও সহজ হবে। দুই অঞ্চলের মধ্যে শিক্ষার প্রসার, সাংস্কৃতিক মেলবন্ধন, পর্যটন শিল্পের বিকাশ ও ব্যবসা-বাণিজ্যের প্রসারেও ভূমিকা রাখবে বিমানের নতুন এই রুট।

বিশেষ মোনাজাত শেষে ফিতা কেটে ঢাকা-টরেন্টো-ঢাকা রুটে ফ্লাইটের শুভ উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, মানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ্ মোস্তফা কামাল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান পরিচালনা পর্ষদের পরিচালক ফারুক হাসান, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এবং বাংলাদেশে অবস্থিত কানাডিয়ান হাইকমিশনের ট্রেড কমিশনার কামাল উদ্দিন।

সূত্র : বিডিনিউজ
এন এইচ, ২৭ মার্চ

Back to top button