ক্রিকেট

বিশ্বকাপ থেকে নিউ জিল্যান্ডের বিদায়

ক্রাইস্টচার্চ, ২৬ মার্চ – নারী বিশ্বকাপের শেষ ম্যাচে পাকিস্তানকে ৭১ রানে হারিয়েছে নিউ জিল্যান্ড। কিন্তু সেমিফাইনালে নাম লেখাতে এই জয়ও যথেষ্ট ছিল না তাদের জন্য। ৭ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে সপ্তম স্থানে থেকে বিশ্বকাপ মিশন শেষ করেছে স্বাগতিকরা।

ক্রাইস্টচার্চে নিউ জিল্যান্ড আগে ব্যাট করে সুজি বেটসের সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট হারিয়ে ২৬৫ রান তোলে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৯৪ রানের বেশি করতে পারেনি পাকিস্তানের নারীরা।

টস হেরে ব্যাট করতে নামা নিউ জিল্যান্ডের সুজি বেটস ১৩৫ বল খেলে ১৪ চারে ১২৬ রান করে আউট হন। এটা ছিল তার ওয়ানডে ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি। এই ১২৬ রানের মধ্য দিয়ে নিউ জিল্যান্ডের প্রথম ও বিশ্বের চতুর্থ ব্যাটার হিসেবে মেয়েদের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করেন ৩৪ বছর বয়সী তারকা।

তিনি ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন কেটি মার্টিন। ২৯ রান করেন ব্রুক হালিডে। বল হাতে পাকিস্তানের নিদা দার ৩টি উইকেট নেন।

নিউ জিল্যান্ডের বেটস ব্যাট হাতে পাকিস্তানের বোলারদের শাসন করেন। এরপর বল হাতে হান্নাহ রোয়ি পাকিস্তানের ব্যাটারদের দিশেহারা করেন। তিনি ১০ ওভার বল করে ১ মেডেনসহ ৫৫ রান দিয়ে ৫টি উইকেট নেন। যা তার ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফাইফার। ২টি উইকেট নেন ফ্রান্সেস ম্যাককে। তাতে পাকিস্তান ৯ উইকেট হারিয়ে ১৯৪ রানের বেশি করতে পারেনি। ব্যাট হাতে পাকিস্তানের নিদা দার ৫ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫০ রান করেন। ৩৮ রান করেন অধিনায়ক বিসমাহ মারুফ। ২৯ রান আসে মুনিবা আলীর ব্যাট থেকে।

এটা ছিল পাকিস্তানেরও শেষ ম্যাচ। তারা ৭ ম্যাচ থেকে ২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে বিশ্বকাপ মিশন শেষ করেছে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৬ মার্চ

Back to top button