জাতীয়

বাংলাদেশের প্রশংসায় মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২৬ মার্চ – অর্থনৈতিক উৎকর্ষতা, উন্নয়নমূলক অর্জন এবং শান্তিরক্ষা মিশনে অবদান রাখায় বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব বর্তমানে আগের যেকোনো সময়ের চেয়ে শক্তিশালী উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দুই দেশই স্বাধীনতার জন্য তীব্র লড়াই করেছে। আমরা উভয়েই প্রতিষ্ঠাকালের গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে বাঁচতে মরিয়া। বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর পূর্তি এবং জাতীয় দিবস উপলক্ষে শনিবার (২৬ মার্চ) এক শুভেচ্ছাবার্তায় তিনি এসব কথা বলেন।

অ্যান্টনি ব্লিঙ্কেন বলেন, আমাদের প্রতিরক্ষা, উন্নয়নমূলক, বাণিজ্যিক এবং মানুষে মানুষে অংশীদারিত্ব আগের যেকোনও সময়ের চেয়ে বেশি শক্তিশালী। আগামী দশকগুলোতে আমরা সেই ভিত্তি আরও জোরাল করব। বাংলাদেশের সঙ্গে সম্পর্কের পরিসর বাড়াতে যুক্তরাষ্ট্র বদ্ধপরিকর, যাতে উভয় দেশই যৌথভাবে সমৃদ্ধি অর্জন করতে পারে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, গত পাঁচ দশক ধরে ওয়াশিংটন-ঢাকা নিরাপদ ও সমৃদ্ধ ভবিষ্যৎ নিশ্চিতে অংশীদারিত্ব বজায় রেখে চলছে। অর্থনৈতিক উৎকর্ষতা, উন্নয়নমূলক অর্জন এবং শান্তিরক্ষা মিশনের সবচেয়ে বড় অংশীদার হিসেবে বাংলাদেশ নিরাপদ পৃথিবী গড়ায় ব্যাপক ভূমিকা রাখছে। যা সত্যিই প্রশংসনীয়।

সূত্র : আরটিভি
এম এস, ২৬ মার্চ

Back to top button