দক্ষিণ এশিয়া

ইমরান খানের দলের ৫০ মন্ত্রীর ‘খোঁজ’ নেই

ইসলামাবাদ, ২৬ মার্চ – পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে পার্লামেন্টে অনাস্থা ভোটের দিন যতো ঘনিয়ে আসছে ক্ষমতাসীন দলের রাজনৈতিক জোটগুলোর মধ্যে ততো অনিশ্চয়তা বাড়ছে। ক্ষমতাসীন দল তেহরিক ই ইনসাফের অন্তত ৫০ জন মন্ত্রীর কোনো ‘খোঁজ’ পাওয়া যাচ্ছে না। শুক্রবার সূত্রের বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম ট্রিবিউন এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিরোধীরা ইমরান খানের বিরুদ্ধে অবস্থান নেওয়ার পর থেকে অর্ধশতাধিক কেন্দ্রীয় ও প্রাদেশিক মন্ত্রীকে জনসম্মুখে দেখা যাচ্ছে না। এদের মধ্যে ২৫ জন কেন্দ্রীয় ও প্রাদেশিক উপদেষ্টা এবং বিশেষ সহকারী রয়েছেন। এছাড়া চার জন রাজ্যমন্ত্রী, চার জন উপদেষ্টা ও ১৯ জন বিশেষ সহকারী রয়েছেন।

৮ মার্চ বিরোধী দল পাকিস্তান মুসলিম লিগ–নওয়াজ (পিএমএল–এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) আইনপ্রণেতারা ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দেন। শুক্রবার শুরু হওয়া অধিবেশনে এ বিষয়ে আলোচনার কথা ছিল। কিন্তু এ সংক্রান্ত অধিবেশক ২৮ মার্চ পর্যন্ত মুলতবি করা হয়েছে। পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখতে হলে ইমরান খানকে অন্তত ১৭২ জন আইনপ্রণেতার সর্মথন পেতে হবে। কিন্তু ইমরানের দলের আসন সংখ্যা ১৫৫ এবং বিরোধীদলগুলোর আসন সংখ্যা ১৬৩। বিরোধীদের ঠেকাতে স্বাভাবিকভাবেই জোটের আইনপ্রণেতাদের দ্বারস্থ হতে হচ্ছে ইমরানকে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৬ মার্চ

Back to top button