ক্রিকেট

ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন স্মিথ

ক্যানবেরা, ২৬ মার্চ – শেষ টেস্ট ১১৫ রানে জিতে তিন ম্যাচ টেস্ট সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ। এরপর হবে একমাত্র টি-টোয়েন্টি। তার আগে ধাক্কা খেয়েছে অজিরা। তাদের অভিজ্ঞ ব্যাটসম্যান স্টিভেন স্মিথকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে পাবে না। কুনুইয়ের সমস্যার কারণে তিনি ছিটকে গেছেন।

শুক্রবার রাতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে পাকিস্তান সফরে স্মিথ সাদা বলের ক্রিকেট মিস করবেন।

এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, তিন ম্যাচ টেস্ট সিরিজের সময়ই স্মিথ তার কুনুইয়ে অস্বস্তিবোধ করছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটের সামনের ১৮ মাসের সূচির কথা বিবেচনা করে তার চিকিৎসার পাশাপাশি তাকে সেরে ওঠার সুযোগ দেওয়ার বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ‘স্পোর্টস সাইন্স ও স্পোর্টস মেডিসিনের’ প্রধান আলেক্স কন্টোরিস বলেছেন, টেস্ট সিরিজের শেষের দিকে স্মিথ তার ডান কুনুইয়ে কিছুটা অস্বস্তিবোধ করেন। গেল বছর এই কুনুইয়ের ইনজুরিতে পড়েছিলেন তিনি। তাই আমাদের মনে হয়েছে তার এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা উচিত। ওয়ানডে সিরিজ থেকে তাকে সরিয়ে নেওয়ায় পুনর্বাসন প্রক্রিয়ার জন্য তিনি সময় পাবেন।’

এদিকে স্মিথ বলেছেন, ‘পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ মিস করাটা আমার জন্য হাতাশাজনক। তবে মেডিক্যাল স্টাফদের সঙ্গে আলোচনা করে বুঝতে পারলাম আমার আসলে বিরতি নেওয়া উচিত। যদিও এটা বড় কোনো সমস্যা না। তবে ভবিষ্যতে যাতে সমস্যাটা আরও বড় না হয় সে জন্য এখন বিরতি নিতে হচ্ছে।’

স্মিথের পরিবর্তে দলে নেওয়া হয়েছে মিচেল সুইপসনকে। স্মিথের পাশাপাশি ইনজুরির কারণে ছিকটে গেছেন কেন রিচার্ডসনও। এছাড়া বিশ্রাম দেওয়া হয়েছে ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, জস হাজলেউড, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সকে।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো ২৯, ৩১ মার্চ ও ২ এপ্রিল অনুষ্ঠিত হবে। একমাত্র টি-টোয়েন্টিটি হবে ৫ এপ্রিল লাহোরে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৬ মার্চ

Back to top button