জাতীয়

মানুষের আশা আকাঙ্ক্ষা ধুলোয় মিশিয়েছে সরকার: মির্জা ফখরুল

ঢাকা, ২৬ মার্চ – মানুষের আশা-আকাঙ্ক্ষা সরকার ধুলোয় মিশিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

এরআগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে নেতা কর্মীদেরকে নিয়ে পুষ্পার্ঘ্য করেন ফখরুল। পরে ফাতেহা পাঠ অংশ নেন তিনি।

বহু ত্যাগ- তিতিক্ষার বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি মন্তব্য করে তিনি বলেন, অত্যন্ত দুঃখের সাথে বলতে হয়- অনেক আশা আকাঙ্ক্ষা নিয়ে আমরা যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছিলাম। কিন্তু সেই আশা আকাঙ্ক্ষা ধূলির সাথে মিশিয়ে দিয়েছে বর্তমান সরকার।

মির্জা ফখরুল বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রেখেছে এবং তারেক রহমানকে মিথ্যা মামলা দেশান্তরী করে রেখেছে। সুতরাং জনগণের বিপ্লবের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে আমরা দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করবো।

এর আগে স্বাধীনতা দিবসে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি। এসময়ে ফখরুল বলেন, আজকে পঞ্চাশ বছর পরে আমরা যেমন শহীদদের শ্রদ্ধা জানিয়েছি, সেই সঙ্গে আমরা শপথ নিয়েছি, পঞ্চাশ বছর আগে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশকে স্বাধীন করেছিলাম। আবার আমরা গণতন্ত্রকে মুক্ত করব।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৬ মার্চ

Back to top button