গাজীপুর

শ্রমিক নিহতের গুজবে বাসে আগুন, মহাসড়ক অবরোধ

গাজীপুর, ২২ মার্চ – গাজীপুর মহানগরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে রাস্তা পারাপারের সময় ঢাকাগামী ‘সৌখিন পরিবহন’র একটি বাসের চাপায় শ্রমিক নিহতের গুজবে সহকর্মীরা মহাসড়ক অবরোধ করে বাসে অগ্নিসংযোগ করেছে।

জানা গেছে, মো. মনির হোসেন নামে এক শ্রমিক আহত হয়েছেন। তিনি স্থানীয় আলিফ ক্যাজুয়াল ওয়্যার লিমিটেড নামের পোশাক কারখানার ইলেকট্রিশিয়ান।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের সহকারী পুলিশ সুপার মো. রুহুল আমিন জানান, দুপুরে লাঞ্চ বিরতির পর মনির হোসেন কারখানায় ফিরছিলেন। মঙ্গলবার দুইটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় ময়মনসিংহ থেকে ঢাকাগামী সৌখিন পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাকে ধাক্কা দেয়। এতে মনির গুরুতর আহত হন। পরে সহকর্মীরা বাসটি আটক করে রাখে। তখন যাত্রীরা বাস থেকে নেমে যায়। পরে স্থানীয়রা আহত মনিরকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় করে।

তিনি আরও জানান, কিন্তু এলাকায় তার নিহতের গুজব ছড়িয়ে পড়লে সহকর্মীরা কারখানার পাশের মহাসড়কে নেমে অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে উত্তেজিত শ্রমিকরা বাসটিতে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে শিল্প ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে জয়দেবপুর ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে তাদের সঙ্গে যোগ দিয়ে আগুন নেভান।

জয়দেবপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. রাকিবুল হাসান জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় ২০ মিনিটের চেষ্টায় জয়দেবপুর ফায়ার স্টেশনের দুই ইউনিটের কর্মীরা গিয়ে আগুন নেভায়। আগুনে বাসের সিংহভাগ পুড়ে গেছে। ভেতরে থাকা সিট ও ছাদের সমস্ত অংশ পুড়ে গেছে।

গাজীপুর মহানগর পুলিশে উপ-কমিশনার মো. জাকির হাসান জানান, শ্রমিক নিহতের গুজবে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। এ সময় বাসে আগুন ধরিয়ে দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে তা নেভায়। আহত শ্রমিক মনির হোসেনকে পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে নেয়ার চেষ্টা চলছে।

গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, মহাসড়ক থেকে শ্রমিকদের অবরোধ সরানোর চেষ্টা চলছে। বিকেল ৩টা পর্যন্ত বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কেই অবস্থন করছিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২২ মার্চ ২০২২

Back to top button